পাড়াগ্রাম সড়কে গণপরিবহন চলাচলে চরম ভোগান্তি

পাড়াগ্রাম সড়কে গণপরিবহন চলাচলে চরম ভোগান্তি

Spread the love

নবাবগঞ্জ (দোহার) প্রতিনিধি:

এলাকাবাসী জানায়, ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দ ও উপজেলা স্থানীয় সরকার দপ্তরের কর্মকর্তারা ঠিকাদারকে দ্রুত সড়কটি সংস্কারের তাগিদ দিলে ডলি কনস্ট্রাকসন লিঃ এর প্রোপাইটার নিজেকে মন্ত্রী এমপির লোক বলে দাবি করে প্রশাসনকে হুমকি দিয়ে দীর্ঘ দিন ধরে সংস্কার কাজটি ঝুলিয়ে রেখেছেন। ফলে এলাকাবাসী বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রমের ছোঁয়া থেকে বঞ্চিত হচ্ছে। সড়কটির বেহাল দশার জন্য ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতিইকে দায়ী বলে মনে করছেন ভুক্তভোগী এলাকাবাসী।

সরেজমিন দেখা যায়, নবাবগঞ্জ-পাড়াগ্রাম সড়কের যন্ত্রাইল থেকে চন্দ্রখোলা পর্যন্ত রাস্তাটির বিভিন্ন স্থানে পানি জমে ছোট- বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে করে রাস্তাটিতে যানজট ও দুর্ঘটনা যেন নিত্যদিনের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এ সড়কে ব্যাটারিচালিত ইজিবাইক ও দেশীয় তৈরি নছিমন, করিমন পরিবহন দুর্ঘটনায় পতিত হচ্ছে রাত দিন।

উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর জানাযায়, নবাবগঞ্জ পাড়াগ্রাম আঞ্চলিক সড়ক সংস্কারে নিযুক্ত ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স ডলি কনস্ট্রাকসন লিঃ ও মেসার্স জেনেভা ইন্টারন্যাশনাল লিঃ। নবাবগঞ্জ থেকে সিংজোর ১০ কিলোমিটার কাজ করবে ডলি কনস্ট্রাকসন লিঃ। যার সংস্কার ব্যয় ৭ কোটি ৬২ লাখ ৫৯ হাজার টাকা।

জনগণের ভোগান্তির বিষয় উপজেলার শোল্লা ইউনিয়ন চেয়ারম্যান দেওয়ান তুহিনুর রহমান তুহিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, ঠিক তখন কতিপয় সড়ক ঠিকাদারদের কারণে উপজেলার শোল্লা, যন্ত্রাইল ও কৈলাইলবাসীর ভোগান্তি বেড়েছে। সড়কের সংস্কার কাজ দ্রুত শেষ করার দাবি জানান।

পথচারীসহ বিভিন্ন গণপরিবহন চলাচলে পড়তে হচ্ছে বিড়ম্বনায়। শিক্ষার্থী, চাকরিজীবীসহ বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ তাদের নিজ গন্তব্যে সময় মতো পৌঁছাতে পারছেন না বলেও অভিযোগ করেন তিনি।

উপজেলা অটোরিকশা ও ইজিবাইক শ্রমিক নেতা মো. তাজুল বলেন, আমাদের এই সড়কটি অনেক দিন যাবৎ সংস্কার না হওয়ায় বিভিন্ন অংশে গর্ত তৈরি হয়েছে। যান চলাচলে প্রতিদিন বিঘ্ন ঘটছে। কাজ কেন ফেলে রেখেছে ঠিকাদার আমরা বুঝি না।

ধীরগতিতে সড়ক উন্নয়নের বিষয়ে ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স ডলি কনস্ট্রাকসন লিঃ এর প্রোপাটার মো. নাসির উদ্দিনের মুঠোফোনে বার বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সড়কটির উন্নয়ন সংক্রান্ত বিষয়ে উপজেলা স্থানীয় সরকার দপ্তরের প্রকৌশলী আনোয়ার হোসেন বলেন, ‘ঠিকাদার প্রতিষ্ঠানকে আমরা কাজ দ্রুত শেষ করতে চাপ দিয়ে যাচ্ছি। আশা করি দ্রুত সড়কটির উন্নয়ন কাজ শেষ হবে।’

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc