ভয় শব্দটি আমার ডিকশনারিতে নেই প্রধানমন্ত্রী

ভয় শব্দটি আমার ডিকশনারিতে নেই প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

সম্প্রতি মাদক ও দুর্নীতি বিরুদ্ধে চলা অভিযান নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি ছোট বেলা থেকে রাজনীতির সঙ্গে জড়িত। ভয় এই শব্দটি আমার ডিকশনারিতে নেই। ভয় পেলে আমি কোনো অভিযান করতাম না।

তিনি বলেন, কে কোন দলের সেটা আমার কাছে বিবেচ্য না। সেটা আমি আগেও বলেছি। যারা অভিযানকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে, তারা দুর্নীতির খনি। ৭৫ এর পর ক্ষমতা কুক্ষিগত করার জন্য তারা দুর্নীতি আশ্রয় নিয়েছিলো। জিয়া যে দুর্নীতি শুরু করেছেন, বিএনপি সে দুর্নীতি ছড়িয়ে দিয়েছে। বিএনপির মুখে নীতিকথা মানায় না।

মঙ্গলবার (২৯ অক্টোবর) বিকেল ৪টায় গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) ১৮তম শীর্ষ সম্মেলনে যোগদানের অভিজ্ঞতা সংবাদিকদের সামনে তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, অপরাধীর সঙ্গে যারা জড়িত আমরা তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছি। যারা (বিএনপি) অভিযানকে আইওয়াশ বলছে, তারা ক্ষমতায় থাকাকালে এ ধরনের অভিযান পরিচালনা করে জনগণের আইওয়াশ করত।

ন্যাম শীর্ষ সম্মেলনে অংশ নিতে চারদিনের সফরে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বাকুতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলন শেষে গত রোববার (২৭ অক্টোবর) ঢাকায় ফিরেন প্রধানমন্ত্রী।

ন্যাম শীর্ষ সম্মেলনে অংশ নেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির বিন মোহাম্মদ, ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি, ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিকি, আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেন।

এছাড়া ভারতের উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহিদসহ অন্যান্য রাষ্ট্র ও সরকারপ্রধান ও প্রতিনিধিদের সঙ্গে অনানুষ্ঠানিক সাক্ষাৎ ও বৈঠক করেন প্রধানমন্ত্রী।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc