সখিপুরে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী আহত; প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সখিপুরে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী আহত; প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সখিপুর প্রতিনিধি: টাঙ্গাইলের সখিপুরে সড়ক দুর্ঘটনায় নলুয়া বাছেত খান উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া ৭ম শ্রেণির ছাত্রী মীম আক্তার (১৪) গুরুতর আহত হওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে রাখে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ৯টার দিকে দেওদিঘী থেকে অটোভ্যান যোগে বিদ্যালয়ে আশার পথে নলুয়া বাজারের দক্ষিণপাশে পোঁছলে পেছন দিক থেকে এশটি অটো সিএনজি ওই অটো ভ্যানকে থাক্কা দিলে গুরুতর আহত হয় ওই ছাত্রী । আহত শিক্ষার্থী মীমকে প্রথমে সখিপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়া তাকে দ্রুত টাঙ্গাইল জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। এ দুর্ঘটনার খবর বিদ্যালয়ে ছড়িয়ে পড়লে বিক্ষোদ্ধ শিক্ষার্থীরা সখিপুর -টাঙ্গাইল সড়কের নলুয়া বাসস্ট্যান্ড অবরোধ করে রাখে।

পরে সখিপুর থানার ওসি (তদন্ত) এএইচএম লুৎফুল কবির, স্থানীয় ইউপি চেয়ারম্যান একেএম আতিকুর রহমান ,বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি হাবিবুর রহমান খানসহ প্রশাসনের লোকজন অবরোধস্থলে পোঁছে শিক্ষার্থীদের দেওয়া ‘বিদ্যালয়ের মূল ফটকের সামনে থেকে বাস,সিএনজি,অটো স্ট্যান্ড অপসারণ, নলুয়া বাজারের রাস্তার দুপাশ দখলমুক্তকরণসহ ৫টি দাবি পূরণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেন। এ সময় অন্যদের মধ্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন বিএসসি, বিআর ডিবির ভাইস চেয়ারম্যান এম সাইফুল ইসলাম শাফলু, যাদবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম মোল্লা উপস্থিত ছিলেন।

বিষয়ে ওই বিদ্যালয়ের ছাত্র কেবিনেট নেতা সাথী আক্তার ও স্বাধীন খান বলেন- উপজেলা প্রশাসন আগামী ৭দিনের মধ্যে আমাদের দেয়া ৫টি দাবি পূরণের প্রতিশ্রুত দিলে আমরা অবরোধ প্রত্যাহার করি।

বিদ্যালয়ে প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন বিএসসি বলেন- রাস্তার দুপাশ দখলমুক্ত এবং বিদ্যালয়ের মূল ফটকের কাছ থেকে বাস,সিএনজি এবং অটো স্ট্যান্ড থাকায় বিদ্যালয়ে আসা যাওয়ার পথে ছাত্রীরা নানাভাবে যৌন হয়রানির স্বীকার হয়। শিক্ষার্থীদের দেওয়া ৫টি দাবি অত্যন্ত যৌক্তিক হওয়ায় তিনি তাতে সহমত পোষন করেন।

সখিপুর থানার ওসি (তদন্ত) এএইচএম লুৎফুল কবির বলেন- শিক্ষার্থীদের দাবিগুলো পূরণের ব্যাপারে বিভিন্ন দপ্তরে কথা হচ্ছে। আশা করছি অতি সীগ্রই তাদেও যৌক্তিক দাবিগুলো বাস্তবায়ন করা সম্ভব হবে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc