টাঙ্গাইলে ছাত্রলীগের পদবঞ্চিতদের সড়ক অবরোধ

টাঙ্গাইলে ছাত্রলীগের পদবঞ্চিতদের সড়ক অবরোধ

Spread the love

নিজস্ব প্রতিনিধি :

টাঙ্গাইলের সখীপুরে দাড়িয়াপুর ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ঘোষণার প্রতিবাদে ঢাকা-সখীপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পদবঞ্চিতরা। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত প্রতিমা বংকী গাধুর স্টেশন এলাকায় টায়ারে আগুন ধরিয়ে ও কাঠের গুঁড়ি ফেলে বিক্ষুব্ধরা অবরোধ করে রাখে । এ সময় সড়কের দুইপাশে শতাধিক গাড়ি আটকে থাকে। ফলে অসংখ্য যাত্রীরা দুর্ভোগের শিকার হয়। পরে ১১টার দিকে ঘটনাস্থলে পুলিশ গিয়ে আগুন নিভিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে বিক্ষোভকারীরা সটকে পড়ে।

জানা যায়, বুধবার রাতে আনোয়ার হোসেনকে আহ্বায়ক, খান শরীফ, রুবেল শিকদার, আশিক মিয়া ও শাহরিয়ার হাসানকে যুগ্ম আহ্বায়ক করে দাড়িয়াপুর ইউনিয়ন ছাত্রলীগের ৩১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করে উপজেলা ছাত্রলীগ।

পদবঞ্চিত আবদুল্লাহ আল মারুফ, জুনায়েদ জুলহাস, সুমন বলেন, ত্যাগীদের বাদ রেখে অছাত্রদের দিয়ে গোপনে বৈঠক করে ওই পকেট কমিটি দেওয়া হয়েছে। এ কমিটি আমরা মানিনা। পদবঞ্চিতরা নিজেদের স্থানীয় সাংসদ জোয়াহেরুল ইসলামের অনুসারী বলে দাবি করেন।

পদ বঞ্চিতদের আনীত অভিযোগ অস্বীকার করে সাবেক সাংসদ অনুপম শাহজাহান জয়ের অনুসারী উপজেলা ছাত্রলীগের সভাপতি মির্জা শরিফুল ইসলাম বলেন, সবার মতের ভিত্তিতেই কমিটি ঘোষণা হয়েছে। তারপরও একটি পক্ষ এর বিরোধিতা করছে। তবে যারা বিক্ষোভ করছে তারা সংশ্লিষ্ট ইউনিয়নের ছাত্রলীগের কর্মী নন।
অবরোধে আটকে পড়া সিএনজি চালিত অটোরিকশার একাধিক যাত্রী প্রশ্ন তোলেন, ছাত্রলীগের কমিটিতে কে থাকলো আর কে থাকলো না তাতে সড়কের যাত্রীদের কী। রাস্তাঘাটে আমাদের কেন নাকাল হতে হবে। একাধিক যাত্রী বলেন, ৪০ মিনিট ধরে গাড়িতে অহেতুক বসে আছি। নেটওয়ার্ক নেই ফেসবুকও চালাতে পারছিনা।

সখীপুর থানার পরিদর্শক (তদন্ত) এএইচএম লুৎফুল কবির বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছালে বিক্ষোভকারীরা সরে যায়। পরে সড়ক থেকে কাঠের গুঁড়ি সরিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc