শিরোনাম:
সখীপুরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ আশরাফ পাহেলী’র আবেগ গন স্ট্যাটাস আশরাফ পাহেলী’র আবেগ গন স্ট্যাটাস সখীপুরে সৌদি ফেরত স্বামীর গোপনাঙ্গ কাটলেন স্ত্রী!  টাঙ্গাইলে মৎস্যজীবী দলের সাবেক সভাপতি মরহুম ইসমাইল হোসেনের রুহের মাগফেরাত কামনা ও দোয়া সাংবাদিক মোসলেম আবু শফীর ৭ম মৃত্যুবার্ষিকী আজ জাতীয় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল টাঙ্গাইল জেলা মৎস্যজীবী দলের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি হাফেজ ইসমাইল হোসেনের ইন্তেকাল সিরাজগঞ্জের যুবদলের নেতা আকবর আলীকে গুলি করে হত্যার প্রতিবাদে টাঙ্গাইলে যুবদলের উদ্যোগে বিক্ষোভ বাসাইলে এতিমদের মাঝে শিক্ষা ভাতা ও শীতবস্ত্র বিতরণ
চরফ্যাশনে ২ ইউনিয়নে দ্রুত নির্বাচন দেয়ার নির্দেশ আপিল বিভাগ

চরফ্যাশনে ২ ইউনিয়নে দ্রুত নির্বাচন দেয়ার নির্দেশ আপিল বিভাগ

কামরুজ্জামান শাহীন,ভোলা প্রতিনিধি:

ভোলার চরফ্যাশন উপজেলার নুরাবাদ ও আহমদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন দ্রুত সম্পন্ন করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্টের আপিল বিভাগ।

রোববার(১৭নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। ২ ইউনিয়ন পরিষদের দুই ভোটার মো. বজলুল হক ও ফখরুল ইসলামের আবেদনে এ নির্দেশ দেয়া হয়।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অ্যাডভোকেট মো. ছিদ্দিক উল্ল্যাহ মিয়া। অন্যদিকে ছিলেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন।

এর আগে ২০১৩ সালে নুরাবাদ ইউনিয়ন ভেঙে ‍নুরাবাদ ও আহমদপুর নামে দুটি ইউনিয়ন করা হয়। এর ভিত্তিতে এই ২টি ইউনিয়নে নির্বাচন দেয়া হয়।

জনৈক ভোটার নজরুল ইসলাম সীমানা পুন:নির্ধারণ চেয়ে হাইকোর্টে রিট করেন। নির্বাচন স্থগিত করে হাইকোর্ট সীমানা পুন:নির্ধারণের নির্দেশ দেন।

ফলে ওই ২টি ইউনিয়নে নির্বাচন বন্ধ হয়ে যায়। ২০১১ সালের পর ওই ২টি ইউনিয়নে আর নির্বাচন হয়নি।

এ অবস্থায় ২ ইউনিয়ন পরিষদের ২ ভোটার মো. বজলুল হক ও ফখরুল নির্বাচন দেয়ার নির্দেশনা চেয়ে আপিল বিভাগে আবেদন করেন। সেই আবেদনের শুনানি নিয়ে আদালত অবিলম্বে নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দিলেন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc