মুক্তিযোদ্ধার সার্টিফিকেট ডাক্তার ছিঁড়ে ফেলায়,কাদের সিদ্দিকীর ক্ষোভ

মুক্তিযোদ্ধার সার্টিফিকেট ডাক্তার ছিঁড়ে ফেলায়,কাদের সিদ্দিকীর ক্ষোভ

Spread the love
নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎিসা নিতে আসা এক মুক্তিযোদ্ধার সার্টিফিকেট হাসপাতালের কর্তব্যরত ডাক্তার ছিঁড়ে ফেলায় কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ক্ষোভ প্রকাশ করেছেন। দ্রুত অভিযুক্ত ডাক্তারের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।
অভিযোগকারী মুক্তিযোদ্ধা ও স্বজনরা জানান, গত ১৭ নভেম্বর টাঙ্গাইল কালিহাতি উপজেলার মহেলা গ্রামের মুক্তিযোদ্ধা মো. শাজাহান ভূঁইয়া শারীরিক চিকিৎসা নিতে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিক্যাল হাসপাতালে ভর্তি হন। গত ২১ নভেম্বর হাসপাতালের অর্থোপেডিক সার্জারি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ কায়সার সকালে ভিজিট করতে এসে রোগীর ফাইল দেখেন। ফাইলে রাখা মুক্তিযোদ্ধা শাজাহানের মুক্তিযোদ্ধা সনদ দেখে ক্ষিপ্ত হোন তিনি। বলেন ‘এই সনদ এখানে কেন, সনদ কি রোগীর চিকিৎসা করবে, না ডাক্তার করবে?’ বলে সনদটি ফাইল থেকে ছিঁড়ে ফেলে দেন।

সেইসঙ্গে মুক্তিযোদ্ধা এবং তার পরিবারের লোকজনকে অপমান করেছেন বলেন অভিযোগ করেন অসুস্থ মুক্তিযোদ্ধা।

এদিকে এ ব্যাপারে স্থানীয় গণমাধ্যমে সংবাদ প্রচারের পর সোমবার (২৫ নভেম্বর) সকালে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী অসুস্থ মুক্তিযোদ্ধাকে হাসপাতালে দেখতে যায়। এবং হাসপাতালে কর্তব্যরত ডাক্তার কর্তৃক মুক্তিযোদ্ধাকে অপমানিত হওয়ায় তীব্র নিন্দা এবং ওই ডাক্তারের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। এসময় তিনি হাসপাতালের তত্ত্বাবধায়ক নারায়ণ চন্দ্র এবং টাঙ্গাইল জেলা প্রশাসকের সাথে সাক্ষাত করেন।

কাদের সিদ্দিকী বলেন, আজ (সোমবার) আমাদের জন্য খুবই দুর্ভাগ্যের বিষয়। একজন বীর মুক্তিযোদ্ধাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে সরকারের নিয়মানুসারে চিকিৎসা নিতে এসে অপমাণিত হন। মুক্তিযুদ্ধের সার্টিফিকেট ছিঁড়ে তিনি বাংলাদেশকেই ছিঁড়ে ফেলেছেন।
হাসপাতালের তত্ত্বাবধায়ক নারায়ণ চন্দ্র জানিয়েছেন, এ বিষয়ে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে, তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম দুঃখ প্রকাশ করেছেন এবং যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দিয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc