শিরোনাম:
ড্রামের লেভেল পরিবর্তন করে বেশি দামে অ্যাডমিক্সার বিক্রির অভিযোগ ওমিক্রন ঠেকাতে ডাবল মাস্ক পরার পরামর্শ বিশেষজ্ঞদের নাগরপুরে কম্বল বিতরণ করলেন রিসোর্স টিচার(ইংরেজি বিভাগ) ডা.এম.এ.মান্নান নাগরপুরে মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে শীত কম্বল বিতরণ টাংগাইলে দৈনিক সংগ্রাম উপজেলা সংবাদদাতাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত সখীপুরে সাংবাদিক মামুনকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সংবর্ধনা সখীপুরে উদ্বেগজনক ভাবে বেড়েই চলেছে মোটরসাইকেল দিয়ে ছিনতাই টাঙ্গাইলে দুই ট্রাকের সংঘ‌র্ষে আগুন, চালকসহ দগ্ধ ২ ৩৩ জনের মরদেহ সম্পূর্ণ পুড়ে গেছে :: নিহতের সংখ্যা বেড়ে ৪০ দেশকে মুক্ত করতে হবে : মির্জা ফখরুল ইসলাম আলমগীর
চট্টগ্রামের চার গ্রামে ভূগর্ভস্থ পানি তোলায় হাইকোর্টের নিষেধাজ্ঞা

চট্টগ্রামের চার গ্রামে ভূগর্ভস্থ পানি তোলায় হাইকোর্টের নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক:

পানি সংকট নিরসন না হওয়া পর্যন্ত চট্টগ্রামের পটিয়ার চরকানাই, হুলাইন,পাঁচুড়িয়া ও হাবিলাসদ্বীপ নামের চার গ্রামে ভূগর্ভস্থ পানি তোলায় নিষেধাজ্ঞা দিয়ে অব্যাহতভাবে সুপেয় পানি সরবরাহের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার(২৬ নভেম্বর) এ বিষয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। খবর ইউএনবির

রায়ে পানি আইনের অধীনে ওই চারটি গ্রামকে পানি সংকটাপন্ন এলাকা ঘোষণা করা হবে কি না তা তিন মাসের মধ্যে পানি সম্পদ মন্ত্রণালয়কে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দা রিজওয়ানা হাসান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হাসান।

অ্যাডভোকেট রিজওয়ানা হাসান বলেন, পটিয়ার ওই চার গ্রাম থেকে শিল্প কারখানা কর্তৃক ভূগর্ভস্থ পানি উত্তোলনের কারণে বসবাসকারী ৩০ হাজার মানুষ পানি পাচ্ছিল না। গ্রামগুলোর প্রায় তিনশ টিউবয়েল বিকল হয়ে গিয়েছিল।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc