কোথায় পেলেন আসামি এই টুপি?

কোথায় পেলেন আসামি এই টুপি?

নিজস্ব প্রতিবেদক :

হলি আর্টিজান মামলার রায়ে আট আসামির মধ্যে সাতজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আদালত থেকে বের হয়ে আসামিরা চিৎকার-চেঁচামেচি করে রায় মানি না, মানি না বলতে থাকে। প্রথমে বড় মিজানকে প্রিজনভ্যানে তোলা হয়। এসময় তাকে বেশ হাস্যোজ্জ্বল দেখা যায় এবং আল্লাহু আকবর বলতে বলতে প্রিজনভ্যানে ওঠেন তিনি।

প্রিজনভ্যানে ওঠার পরেও আল্লাহু আকবর ধ্বনি দিয়ে এ রায় না মানার কথা বলতে থাকেন তারা। এদের একজন আসলাম হোসেন ওরফে র‌্যাশ মাথায় আইএস’র কালো পতাকা বেঁধে আল্লাহু আকবর বলে চিৎকার করতে দেখা যায়। তিনি লিফটে ওঠার সময় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সামনেই আইএসের প্রতীক চিহ্নিত কালো টুপি পরেন। এজলাসেও তার মাথায় ছিল এ টুপি। যা নিয়ে প্রশ্ন উঠেছে উপস্থিত সকলের মনে।

আসামিটি কোথায় পেলেন এই বিশেষ টুপি? সে প্রশ্ন পক্ষ থেকে করা হয়েছিলো রাষ্ট্রপক্ষের প্রধান কৌসুলি আবদুল্লাহ আবুকে। তিনি নিজেও উদ্বেগ প্রকাশ করে বলেছেন, কোথায় পেলেন আসামি এই টুপি?

তবে, এ প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক সচিবালয়ে সাংবাদিকদের বলেন, ‘এটা আসলে আমার জানার কথা নয়। তবে অবশ্যই বিষয়টির তদন্ত হওয়া উচিত। এই প্রেস কনফারেন্স শেষ করেই আমি এ বিষয়ে তদন্ত করতে বলব।’

এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে আলোচনা-সমালোচনা। দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান তার এক ফেসবুক পোস্টে বিষয়টি তুলে ধরেছেন।

তিনি লিখেছেন, ”রাষ্ট্রের বিরুদ্বে এ গভীর ষঢ়যন্ত্রের নায়কটা কে?যেখানে বারবার প্রিয় স্বদেশকে জঙ্গি সন্ত্রাসবাদ মুক্ত করতে সরকারের পাশে জনগন আছে,যেখানে বার বার বলা হয়েছে,হচ্ছে আইএস নাই।

সেখানে আদালতে নেয়ার সময় যে আসামি রাকিবুলের মাথায় টুপি ছিলোনা,সেখানে মৃত্যদন্ডে দন্ডিত হবার পর কে তার মা্থায় পরিয়ে দিলো কুখ্যাত আন্তর্জাতিক সন্ত্রাসবাদী জঙ্গি গোষ্টি আইএসের টুপি?বা কে তাকে সরবরাহ করলো?কারাইবা পড়তে দিলো মাথায়?দেশের এ সর্বনাশে সরকারের প্রশাসনের ভিতর কারা কাজ করে?”

জানা যায়, যে আসামির কপালে টুপিটি পরা ছিলো তার নাম রকিবুল হাসান রিগান। জঙ্গিদের অস্ত্র প্রশিক্ষক বলেই তার সম্পৃক্ততা নিশ্চিত করে তাকেও মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

আদালত চত্ত্বরে আইএসের পতাকা সরবরাহ করায় রাষ্ট্রপক্ষের অন্য আইনজীবীরাও উদ্বেগ প্রকাশ করেছেন। রাষ্ট্রপক্ষের প্রধান আইনজীবী আব্দুল্লাহ আবু প্রশ্ন করে বলেছেন, এই ঘটনা অভাবনীয়। আসামীরা আইএসের টুপি কোথায় পেল? আদালত চত্ত্বরে কারা তাদেরকে আইএসের পতাকা সরবরাহ করেছে?

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc