সখীপুরে বনের পাশ থেকে অজগর সাপ ধরলেন এলাকাবাসী

সখীপুরে বনের পাশ থেকে অজগর সাপ ধরলেন এলাকাবাসী

Spread the love

এস এম জাকির হোসেন : টাঙ্গাইলের সখীপুরে শাল গজারী বনের পাশ থেকে সাড়ে ৮ফিট লম্বা ৪০ কেজি ওজনের এক অজগর সাপ ধরলেন এলাকাবাসী। শনিবার বিকেলে উপজেলার বহেড়াতৈল ইউনিয়নের কাউচিরচালা এলাকা থেকে ওই সাপটি ধরা হয়। অজগর সাপধৃতের খবর পেয়ে আশপাশের কয়েক গ্রামের শতশত লোকজন এসে ভীর করেন। পরে স্থানীয় আন্দি বিটকর্মকর্তা ও বহেড়াতৈল রেঞ্জ কর্মকর্তার দায়িত্বে থাকা মো. এরশাদুল আলমকে খবর দিলে তিনি তার লোকজন নিয়ে মধুপুরে প্রাণী সম্পদ সংরক্ষণ করার একটি উদ্যানে নিয়ে রোববার সাপটিকে ছেড়ে দেন। দীর্ঘ ত্রিশ বছর পর সখীপুরে অজগর সাপ ধরা পড়ায় এলাকাবাসীর মাঝে সাপ আতঙ্ক বিরাজ করছে।

জানা যায়, শনিবার বিকেলে উপজেলার বহেড়াতৈল ইউনিয়নের ছাতিয়া – বহেড়াতৈল সড়কের কাউচিরচালা এলাকায় সংরক্ষিত শাল বন থেকে সড়ক পারাপারের সময় কয়েকজন পথচারী ওই সাপটি দেখতে পান। খবর পেয়ে স্থানীয়রা এগিয়ে এসে ওই অজগর সাপটিকে আটক করে স্থানীয় বন কর্মকর্তাকে খবর দেন।

আন্দি বিটকর্মকর্তা ও বহেড়াতৈল রেঞ্জ কর্মকর্তার দায়িত্বে থাকা মো. এরশাদুল আলম বলেন- রোববার সাপটিকে সুস্থ্য অবস্থায় মধুপুর প্রাণী সম্পদ সংরক্ষণ উদ্যানে নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তবে তিনি বলেন- এটি অজগর সাপের বাচ্ছা। ওই জঙ্গলে আরো অজগর সাপ থাকতে পারে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc