ন্যায়-বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের কাজ করার আহবান স্পিকারের

ন্যায়-বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের কাজ করার আহবান স্পিকারের

Spread the love

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, আইনজীবীরা হচ্ছেন সোশ্যাল আর্কিটেক্ট। জনগণের অধিকার ও বিচার সুনিশ্চিত করতে আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এ সময় তিনি ন্যায়-বিচার প্রতিষ্ঠায় বিজ্ঞ আইনজীবীদের কাজ করতে আহবান জানান।

রোববার(০১ ডিসেম্বর) রাতে রংপুর জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে “রংপুর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ ও বিজ্ঞ আইনজীবীগণের কৃতি সন্তানদের বৃত্তি প্রদান ” অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ ২৩বছরের আন্দোলন সংগ্রামের মধ্যে দিয়ে বাঙালি জাতি পেয়েছে লাল সবুজের পতাকা। বঙ্গবন্ধু জাতিকে উপহার দিয়েছেন বিশ্বের অন্যতম সংবিধান। এই সংবিধানে জনগণের মৌলিক অধিকার সংরক্ষিত রয়েছে। এ সময় তিনি সংবিধানকে সমুন্নত রাখতে সকল আইনজীবীদের প্রতি উদাত্ত আহবান জানান।

পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আইনজীবীদের কৃতি সন্তানদের মাঝে বৃত্তি প্রদান করেন।

রংপুর জেলা আইনজীবী সমিতি’র সভাপতি এডভোকেট আব্দুল মালেক এর সভাপতিত্বে অনুষ্ঠানে সিনিয়র জেলা ও দায়রা জজ বেগম রাশেদা সুলতানা, রংপুর জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. যাবিদ হোসেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. রোকনুজ্জামান, রংপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হায়দার আলী, রংপুর জেলা প্রশাসক মো. আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার এবং জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মো. আব্দুল হক প্রামাণিক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে রংপুর জেলা আইনজীবী সমিতির আইনজীবী, রংপুর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc