শিরোনাম:
ড্রামের লেভেল পরিবর্তন করে বেশি দামে অ্যাডমিক্সার বিক্রির অভিযোগ ওমিক্রন ঠেকাতে ডাবল মাস্ক পরার পরামর্শ বিশেষজ্ঞদের নাগরপুরে কম্বল বিতরণ করলেন রিসোর্স টিচার(ইংরেজি বিভাগ) ডা.এম.এ.মান্নান নাগরপুরে মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে শীত কম্বল বিতরণ টাংগাইলে দৈনিক সংগ্রাম উপজেলা সংবাদদাতাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত সখীপুরে সাংবাদিক মামুনকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সংবর্ধনা সখীপুরে উদ্বেগজনক ভাবে বেড়েই চলেছে মোটরসাইকেল দিয়ে ছিনতাই টাঙ্গাইলে দুই ট্রাকের সংঘ‌র্ষে আগুন, চালকসহ দগ্ধ ২ ৩৩ জনের মরদেহ সম্পূর্ণ পুড়ে গেছে :: নিহতের সংখ্যা বেড়ে ৪০ দেশকে মুক্ত করতে হবে : মির্জা ফখরুল ইসলাম আলমগীর
খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানের বার-এট-ল অর্জন

খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানের বার-এট-ল অর্জন

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নাতনি জাইমা রহমান যুক্তরাজ্যের লিংকন্স-ইন থেকে বার-এট-ল অর্জন করেছেন। তারেক রহমানের একমাত্র মেয়ে জাইমার বার-এট-ল এর আগে লন্ডনের কুইস ম্যারি ইউনিভার্সিটি থেকে আইনশাস্ত্রে গ্রাজুয়েশন ডিগ্রি লাভ করেন। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নাতনি ও দেশনায়ক তারেক রহমান সাহেবের একমাত্র কণ্যা জাইমা রহমান লন্ডনের ইনার ট্যাম্পল থেকে বার-এট-ল অর্জন করেছেন। আমি ব্যক্তিগতভাবে তার এই কৃতিত্বপূর্ণ সাফল্যের জন্য অভিনন্দন জানাচ্ছি এবং আশা রাখছি তিনি কর্মক্ষেত্রে আরো সাফল্য অর্জন করবেন।
দীর্ঘদিন বাবা-মায়ের সাথে লন্ডনে থাকা জাইমার আইন শাস্ত্রে এই অর্জনে বিএনপির নেতা-কর্মীদের মধ্যে উৎসাহ সৃষ্টি হয়েছে। বিভিন্ন নেতা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানাভাবে তাকে শুভেচ্ছা জানাচ্ছে।
বিএনপির ভাইস চেয়ারম্যান সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী নিতাই রায় চৌধুরী নিজের ফেসবুকে একাউন্টে লিখেছেন,  কনগ্রেজুলেশনস ব্যারিস্টার জায়মা রহমান ফর হার সাকসেস।
বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন নিজের ফেসবুকে একাউন্টে বলেছেন, সময় এগিয়ে যায়। মাশাআল্লাহ, আলহামদুল্লাহ। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দেশনেত্রী খালেদা জিয়ার দৌহিত্রী ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের একমাত্র কণ্যা জাইমা রহমান আইন শাস্ত্রে নিজেকে যোগ্য করে তু্লেেছন। এবং ইতিমধ্যেই বার-এট-ল অর্জন করেছেন। আল্লাহ রাব্বুল আলামিন তাকে দেশ ও মানুষের কল্যাণে উপযুক্ত সময়ের জন্য কবুল করুন এবং হেফাজতে রাখুন, এই দোয়া করছি।
খালেদা জিয়ার বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাস তার স্ট্যাটাসে লিখেছেন, আলহামুদুলিল্লাহ। এ হার্টলি কনগ্রেজুলেশস টু ব্যারিস্টার জাইমা রহমান। কনগ্রেজুলেশনস টু হার প্রাউড ফাদার দেশনায়েক তারেক রহমান এন্ড ডা. জোবাইদা রহমান, এ প্রমিনেন্ট কার্ডিওলোজিস্ট।
ঢাকার হলিফ্যামিলি হাসপাতালে জাইমার জন্ম। জন্মের পর থেকে ঢাকা সেনানিবাসে শহীদ মইনুল সড়কের বাসায় দাদী বেগম খালেদা জিয়ার সাথে বড় হয়েছেন জাইমা। সেই বাসায় তার বাবা-মাও থাকতেন। ঢাকার বারিধারায় আইএসডি(ইন্টারন্যাশনাল স্কুল অব ঢাকা) স্কুলে ইংরেজী মাধ্যমে পড়াশুনা করেছেন জাইমা।
১/১১ এর সেনা সমর্থিত তত্ত্ববধায়ক সরকারের সময়ে ২০০৮ সালে ১১ সেপ্টেম্বর বাবা-মায়ের সাথে যুক্তরাজ্যে চলে যায় জাইমা। লন্ডনের ম্যারি মাউন্ট গার্লস স্কুল থেকে ‘ও’ লেভেল পাস করার পর লন্ডনের কুইস ম্যারি ইউনিভার্সিটিতে আইন বিভাগে ভর্তি হন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমান বড় বোন শাহিনা খান জামান বিন্দুর উদ্ধৃতি দিয়ে বিএনপি চেয়ারপারসনের  প্রেস উইংয়ের  সদস্য শায়রুল কবির খান বলেন, তিনি (জাইমা রহমান)দেশবাসীসহ প্রবাসী বাংলাদেশীদের কাছে দোয়া চেয়েছেন যাতে এই পেশার থেকে মানুষের সেবায়  সফলকাম হতে পারেন।
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার দুই ছেলে তারেক রহমান পিনু ও আরাফাত রহমান কোকো। ২০১৫ সালের ২৫ জানুয়ারি মালেয়েশিয়ার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। কোকোর দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান। ২০০৯ সালে ২৬ অক্টোবর জাইমার ১৪তম জন্মমদিনের কেক কেটেছিলেন খালেদা জিয়া। গুলশানে নিজের কার্যালয়ে নেতাদের নিয়ে কেকে কেটে তৎকালীন বিরোধী দলীয় নেতা নাতনির জন্য দোয়া করেন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc