এবারও স্বর্ণ জিতলেন বাংলাদেশ কাঁদানো সেই মাবিয়া

এবারও স্বর্ণ জিতলেন বাংলাদেশ কাঁদানো সেই মাবিয়া

প্রথম কন্ঠ ডেস্কঃ

দক্ষিণ এশিয়ান গেমসে গত আসরে স্বর্ণ জিতে আবেগী কান্নায় পুরো জাতির চোখ ভিজিয়েছিলেন মাবিয়া আক্তার সীমান্ত। এবারও ভারোত্তোলনে স্বর্ণ জিতলেন এই ক্রীড়াবিদ।

শনিবার(০৭ ডিসেম্বর) মেয়েদের ভারোত্তোলনের ৭৬ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণপদক জিতেছেন মাবিয়া। স্ন্যাচে ৮০ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ১০৫ কেজিসহ মোট ১৮৫ কেজি ওজন তুলে স্বর্ণ নিজের করে নিয়েছেন মাবিয়া।

প্রতিযোগিতায় স্ন্যাচে ৮৩ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ১০১ কেজিসহ মোট ১৮৪ কেজি নিয়ে দ্বিতীয় হয়েছেন শ্রীলঙ্কার বিসি প্রিয়ান্থি। আর ১৭২ কেজি নিয়ে তৃতীয় হয়েছেন নেপালের তারা দেবী। এর আগে ২০১৬ এসএ গেমসে সোনা জিতেছিলেন মাবিয়া।

সাউথ এশিয়ান গেমসে গত আসরে মেয়েদের ভারোত্তোলনে ৬৩ কেজি ক্যাটাগরিতে স্বর্ণপদক জিতেছিলেন মাবিয়া আক্তার সীমান্ত। পুরস্কার বিতরণের সময় জাতীয় সংগীতের সময় মাবিয়ার কান্নায় কেঁদেছিল বাংলাদেশ। এর আগে আসরের প্রথম দুদিনই আলো ছড়িয়েছে বাংলাদেশ। দুদিনেই জিতেছে চারটি স্বর্ণ। গতকাল শুক্রবার বিবর্ণ ছিলেন বাংলাদেশের প্রতিযোগীরা।

গলফ, ভারোত্তোলন ও শুটিংয়ে সর্বোচ্চ প্রাপ্তি রুপা জয়। এ ছাড়া সাঁতার থেকে শুরু করে কোনো ইভেন্টেই আলো ছাড়াতে পারেননি কেউ। এদিন সব মিলিয়ে সাতটি করে রুপা ও ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ।

অবশ্য এর মধ্যে পিস্তলে বাংলাদেশের হয়ে প্রথমবার রুপা জিতে বিশেষভাবে নজরে ছিলেন আরদিনা ফেরদৌস আঁখি। ১০ মিটার এয়ার পিস্তলে ২৩৪ দশমিক ৬ স্কোর গড়ে রুপা জিতেন আঁখি। ২৩৮ দশমিক ৪ স্কোর নিয়ে স্বর্ণ জেতেন ভারতের পারমানানথাম।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc