এসএ গেমস : স্বর্ণ জিতলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

এসএ গেমস : স্বর্ণ জিতলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক:

সাউথ এশিয়ান (এসএ) গেমসে নারী ক্রিকেটের ফাইনালে শ্রীলঙ্কাকে ২ রানে হারিয়ে স্বর্ণ জিতলো বাংলাদেশ নারী ক্রিকেট দল।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কাকে ৯২ রানের টার্গেট দেয় টাইগ্রেসরা। ব্যাট করতে নেমে মোটেও সুবিধে করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। দলীয় ১৬ রানে হারায় প্রথম উইকেট। এরপর ৩৬ রানেই খোয়ায় আরো চার উইকেট।

এক ওভারে চার উইকেট নেন উমেশা থিমাশিনি। সানজিদা ১৫ আর মুর্শিদা করেন ১৪ রান। শূন্যতেই ফিরেছেন ফারজানা ও ঋতু। হতাশ করেছেন অধিনায়ক সালমা। মাত্র ৩ রান করেছেন তিনি। এক প্রান্ত আগলে রেখে স্কোর এগিয়ে নিয়ছেন নিগার সুলতানা। ২৯ রানে অপরাজিত থাকেন তিনি। ফাহিমার ১৫ রানে ৮ উইকেট হারিয়ে ৯১ রান তোলে বাংলাদেশ।

স্বল্প পুঁজি নিয়ে ইনিংসের শুরু থেকেই লঙ্কানদের চাপের মধ্যে রাখেন বাংলাদেশের বোলাররা। প্রথম চার ওভারে মাত্র ১১ রান দেয় বাংলাদেশের বোলাররা। জাহানারা আলম ২ ওভারে ৮ রান এবং সালমা খাতুন ২ ওভারে খরচ করেন মাত্র ৩ রান। সেই সাথে একটি উইকেট।

কাশিবা দিলফারিকে রান আউট করে ফেরালে ৩০ রানের লঙ্কানদের উইকেট দাঁড়ায় ৪টি। জাহানারার বলে নিগার সুলতানার হাতে ক্যাচ দেয়ার আগে বাংলাদেশের জন্য ভয়ঙ্কর হয়ে উঠেন হারশিথা মাধবী। ৩৩ বলে ৩২ রান করেন তিনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮৯ রানে শেষ হয় লঙ্কানদের ইনিংস। বাংলাদেশের হয়ে নাহিদা ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ৯ রান খরচ করে নেন ২টি উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন জাহানারা, সালমা ও খাদিজা।

ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৭ রান। কিন্তু জাহানারা আলমের নৈপুণ্যে জয় ছিনিয়ে আনে বাংলাদেশ। প্রথম ৫ বলে ৪ রান দিয়ে ১টি উইকেটের পতনে শেষ বলে সমীকরণ দাঁড়ায় ৩ রানের। কিন্তু ওই বলে জাহানারা কোন রান দেননি। ফলে ২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মেয়েরা।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc