দুর্নীতিবাজদের অবৈধ সম্পদ ভোগ করতে দেব না : দুদক চেয়ারম্যান

দুর্নীতিবাজদের অবৈধ সম্পদ ভোগ করতে দেব না : দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক:

দুর্নীতিবাজদের অবৈধ সম্পদ ভোগ করতে দিবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

তিনি বলেছেন, দুর্নীতিবাজদের অবৈধভাবে অর্জিত সম্পদ দেশে-বিদেশে যেখানেই থাকুক, তা ভোগ করতে দেবো না।

সোমবার(০৯ ডিসেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে আসলে শুধু হুঁশিয়ারি নয়। একটা বার্তাও আছে। তাহলো দুর্নীতিবাজরা দুর্নীতির মাধ্যমে যে সম্পদ গড়ে তোলেন তা আসলে তাদের সম্পদ নয়। এটা জনগণের সম্পদ।

তিনি বলেন, সেই জনগণের সম্পদ দেশে-বিদেশে যেখানেই থাকুক না কেন, আপনি তা সুখে ভোগ করবেন ভেবেছেন! শুনে রাখুন সেই সুখে থাকার ব্যবস্থা আমরা রাখব না। আপনি যেখানেই থাকুন না কেন, সেই অবৈধ সম্পদ ভোগ করতে দেব না, দেব না, দেবে না।

এর আগে কবুতর ও বেলুন উড়িয়ে দিবসটি উদ্বোধন করেন দুদক চেয়ারম্যান। এসময় আরো উপস্থিত ছিলেন কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম, সচিব মুহাম্মদ দিলোয়ার বখত, দুদক পরিচালক মীর জয়নুল আবেদিন শিবলী, সৈয়দ ইকবাল হোসেন প্রমুখ।

‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এই প্রতিপাদ্যে আজ বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে একযোগে পালিত হচ্ছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। জাতিসংঘ ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc