বঙ্গবন্ধু বিপিএল: উদ্বোধনী ম্যাচে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর সিলেট থান্ডার

বঙ্গবন্ধু বিপিএল: উদ্বোধনী ম্যাচে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর সিলেট থান্ডার

Spread the love

স্পোর্টস ডেস্ক:

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর সিলেট থান্ডার।

ভারতের বিপক্ষে কলকাতা টেস্টে পাওয়া চোট সেরে না ওঠায় টুর্নামেন্টের প্রথম দিকে খেলতে পারছেন না চট্টগ্রামের মাহমুদুল্লাহ রিয়াদ। দুই দলেই বিদেশিদের সবাই এখনও পৌঁছান নি।

মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস এবং জুনায়েদ সিদ্দিকীর মতো অভিজ্ঞ স্থানীয় ক্রিকেটারদের নিয়ে গঠিত চট্টগ্রামের ব্যাটিং লাইনআপ বেশ শক্তিশালী। তবে চট্টগ্রামের জন্য দুঃসংবাদ হয়ে এসেছে ইনজুরির কারণে প্রথম দুই ম্যাচে মাহমুদউল্লাহ’র না থাকতে পারা। এছাড়া দলের সবচেয়ে বড় তারকা ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল প্রথম পর্বে থাকছেন না। হ্যামস্ট্রিং ইনজুরি কাটিয়ে জানুয়ারিতে দ্বিতীয় পর্ব থেকে খেলবেন তিনি।

এদিকে চট্টগ্রামের সবচেয়ে বড় ক্ষতিটা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরের কারণে। ওই সফরের দলে থাকায় কেসরিক উইলিয়ামস এবং সিমন্সের মতো টি-টোয়েন্টি স্পেশালিষ্টকে পাচ্ছে না দলটি। তবে ইমাদ ওয়াসিম, চ্যাডউইক ওয়ালটন, রায়াদ এমরিট এবং আভিস্কা ফার্নান্দোরাও কোনো অংশে কম নন।

বোলিংয়ে চট্টগ্রামের সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন রুবেল হোসেন। গত মৌসুমে ঢাকা ডায়নামাইটসের হয়ে ২২ উইকেট নিয়েছিলেন জাতীয় দলের এই পেসার। এবার চট্টগ্রামের পেস লাইনআপের নেতৃত্ব থাকবে এই অভিজ্ঞ পেসারের কাঁধেই।

অন্যদিকে সিলেট থান্ডারেও আন্দ্রে ফ্লেচার, মোহাম্মদ মিঠুন এবং মোসাদ্দেক হোসেনের মতো অভিজ্ঞ টি-টোয়েন্টি ব্যাটসম্যান আছেন। সিলেটের কোচ হার্শেল গিবস নিজেই আগ্রাসী ক্রিকেটের সবচেয়ে বড় তারকাদের একজন। এই সাবেক প্রোটিয়া ওপেনারের অধীনে দারুণ শুরুর আশা করতেই পারে সিলেট।

এই দলেও বেশ কয়েকজন ক্যারিবীয় ক্রিকেটার আছেন যাদের মধ্যে শেরফানে রাদারফোর্ড এবং শেলডন কটরেলরা ভারত সফরে দলে থাকায় শুরু থেকে থাকতে পারছেন না। তাই জনসন চার্লস এবং আন্দ্রে ফ্লেচাররাই বড় ভরসা। আর বল হাতে আছেন ক্রিসমার সান্তোকিরা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সম্ভাব্য একাদশ: জুনায়েদ সিদ্দিকী, ইমরুল কায়েস, আভিস্কা ফার্নান্দো, রায়ান বার্ল, মুহাম্মদ মুসা, নাসির হোসেন, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, ইমাদ ওয়াসিম, মুক্তার আলী, জুবায়ের হোসেন।

সিলেট থান্ডারের সম্ভাব্য একাদশ: আন্দ্রে ফ্লেচার, রনি তালুকদার, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, জীবন মেন্ডিস, নাঈম হাসান, সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু, এবাদত হোসেন, নাভিন উল হক, মোহাম্মদ শামি/ক্রিসমার সান্তোকি।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc