দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ ৩ দিনের রিমান্ডে

দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ ৩ দিনের রিমান্ডে

Spread the love

নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ড কার্যকর হওয়া কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যায়িত করে সংবাদ প্রকাশের ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের মামলায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে ৩ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শনিবার (১৪ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মঈনুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন।
আদালতের সংশ্লিষ্ট সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
সূত্র জানায়, মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক গোলাম আজম মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ৫ দিনের রিমান্ডের আবেদন করেন। এর আগে এদিনই আবুল আসাদকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার দেখানো হয়।

গতকাল শুক্রবার (১৩ ডিসেম্বর) রাতে মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় এ মামলা (মামলা নং-২৪) করেন।
ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার বলেন, দৈনিক সংগ্রামের সম্পাদকের বিরুদ্ধে হাতিরঝিল থানায় একটি মামলা করা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।
গত বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যায়িত করে সংবাদ প্রকাশ করা হয় দৈনিক সংগ্রামে। এর প্রতিবাদে শুক্রবার (১৩ ডিসেম্বর) বিকাল থেকে দৈনিক সংগ্রামের কার্যালয়ের সামনে অবস্থান নেন ‘মুক্তিযুদ্ধ মঞ্চে’র ব্যানারে কয়েকজন যুবক। সন্ধ্যার দিকে তারা কার্যালয়ে ভাঙচুর চালিয়ে গেটে তালা লাগিয়ে দেন। সম্পাদককে গ্রেফতারসহ পত্রিকাটির প্রকাশনা বন্ধের দাবি জানান তারা।
এ অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে সংগ্রামের কার্যালয় থেকে সম্পাদক আবুল আসাদকে হেফাজতে নেয় হাতিরঝিল থানা পুলিশ। ওই সময় পুলিশ জানায়, তাকে হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc