বিজিবি দিবসের কর্মসূচি শুরু আজ

বিজিবি দিবসের কর্মসূচি শুরু আজ

নিজস্ব প্রতিবেদক:

আজ বুধবার(১৮ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি। রাজধানীর পিলখানার বিজিবি সদর দপ্তরের বীরউত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে সকাল ১০টায় বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন।

এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিজিবিতে বীরত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিজিবির কর্মকর্তা এবং সদস্যদের পদক প্রদান করবেন। এ ছাড়া মোটর র‌্যালি এবং ‘স্বাধীনতা ও উন্নয়নের অগ্রযাত্রায় বিজিবি’ এর ওপর সম্মিলিত প্রদর্শনী অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে প্রধানমন্ত্রী বিজিবি সদস্যদের বিশেষ দরবার গ্রহণ করবেন। বিজিবি দিবসের কুচকাওয়াজ ও পদক প্রদান অনুষ্ঠানে মন্ত্রীবর্গ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং কূটনৈতিক কোরের সদস্যবৃন্দ উপস্থিত থাকবেন।

পর দিন বৃহস্পতিবার পিলখানার বীরউত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে বিজিবি মহাপরিচালকের বিশেষ দরবার অনুষ্ঠিত হবে। দরবার শেষে অনারারি সুবেদার মেজর থেকে অনারারি সহকারী পরিচালক এবং অনারারি সহকারী পরিচালক থেকে অনারারি উপপরিচালক পদে পদোন্নতিপ্রাপ্তদের র‌্যাংক ব্যাজ পরিধান, অপারেশনাল কার্যক্রম, চোরাচালান নিরোধ এবং মাদকদ্রব্য আটকের ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ কাজের জন্য পুরস্কার প্রদান, মহাপরিচালকের অপারেশনাল ও প্রশাসনিক ইনসিগনিয়াসহ প্রশংসাপত্র প্রদান এবং বিজিবির খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা-উত্তরাধিকারীগণের সংবর্ধনা প্রদান করা হবে। এ ছাড়া বিভিন্ন রিজিয়ন ও ব্যাটালিয়নে কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc