শিরোনাম:
ড্রামের লেভেল পরিবর্তন করে বেশি দামে অ্যাডমিক্সার বিক্রির অভিযোগ ওমিক্রন ঠেকাতে ডাবল মাস্ক পরার পরামর্শ বিশেষজ্ঞদের নাগরপুরে কম্বল বিতরণ করলেন রিসোর্স টিচার(ইংরেজি বিভাগ) ডা.এম.এ.মান্নান নাগরপুরে মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে শীত কম্বল বিতরণ টাংগাইলে দৈনিক সংগ্রাম উপজেলা সংবাদদাতাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত সখীপুরে সাংবাদিক মামুনকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সংবর্ধনা সখীপুরে উদ্বেগজনক ভাবে বেড়েই চলেছে মোটরসাইকেল দিয়ে ছিনতাই টাঙ্গাইলে দুই ট্রাকের সংঘ‌র্ষে আগুন, চালকসহ দগ্ধ ২ ৩৩ জনের মরদেহ সম্পূর্ণ পুড়ে গেছে :: নিহতের সংখ্যা বেড়ে ৪০ দেশকে মুক্ত করতে হবে : মির্জা ফখরুল ইসলাম আলমগীর
নাগরপুরে জাল টাকাসহ গ্রেফতার ১

নাগরপুরে জাল টাকাসহ গ্রেফতার ১

নিজস্ব প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুর সদর বাজার থেকে ১৮ ডিসেম্বর ২০১৯ বুধবার বিকেলে জাল ৫ হাজার টাকা সহ লিটন কে গ্রেফতার করে নাগরপুর থানা পুলিশের একটি চৌকস দল। উপজেলার নন্দপাড়া গ্রামের মৃত জাবেদ আলীর ছেলে লিটন মিয়া (৩৫)।

নাগরপুর থানা পুলিশ সূত্রে জানা যায়,  হাটের দিন কলা বিক্রেতার কাছ থেকে ৮০ টাকার কলা কিনে ১ হাজার টাকার জাল নোট দিয়ে অবশিষ্ট টাকা ফেরত নিয়ে যায় জালটাকা প্রদানকারী লিটন।

পরে, কলা বিক্রেতা সেই ১ হাজার টাকা খুচরো করতে গিয়ে প্রতিবেশী ব্যবসায়ীর মাধ্যমে জানতে পারে টাকাটি জাল। এতে দরিদ্র কলা বিক্রেতা ভয় ও মনের কষ্টে সমগ্র হাটে খোঁজ শুরু করে জালটাকা প্রদানকারীকে। একপর্যায়ে, তাকে পেয়ে যান কলা বিক্রেতা।

নাগরপুর থানায় ঘটনাটি জানালে, নাগরপুর থানা পুলিশের একটি দল দ্রুত ঘটনা স্থলে এসে আটক করে জালটাকা প্রদানকারীকে। তার দেহ তল্লাশি করে আরো জালটাকা তার কাছ থেকে উদ্ধার করে। তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করে নাগরপুর থানা পুলিশ।

জাল টাকা ক্রয়, বিক্রয় ও ব্যবসার অপরাধে নাগরপুর থানায় লিটন এর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। ১৮ ধারায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-এ(বি) ধারায় ১০ নং ক্রমিকে একটি মামলা দায়ের করা হয়।

এ বিষয়ে নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি)  তদন্ত মো. গোলাম মোস্তফা মন্ডল বলেন, জাল টাকা ক্রয়, বিক্রয় ও ব্যবসার জন্য লিটনের কাছে রাখার অপরাধে তাকে গ্রেফতার করা হয়।

তার কাছে আরো জাল টাকা আছে কি না, এই ব্যবসার সাথে আরও কে কে জড়িত, মূল হোতাদের সনাক্ত করতে তদন্ত অব্যহত রয়েছে। তাই তাকে কোর্টের মাধ্যমে রিমান্ডের আবেদন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc