আমি কখনো কর্তব্যে অবহেলা করিনি : সাঈদ খোকন

আমি কখনো কর্তব্যে অবহেলা করিনি : সাঈদ খোকন

প্রথম কন্ঠ ডেস্ক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে আবারো মনোনয়ন ফরম সংগ্রহ করলেন সাঈদ খোকন। পরে উপস্থিত সাংবাদিকদের বলেন, আপনাদের সুখে-দুঃখে যেভাবে ছিলাম, সেভাবেই যেন থাকতে পারি। কিছু কাজ বাকি আছে, সেগুলো যেন শেষ করতে পারি। আল্লাহকে হাজির নাজির রেখে বলছি আমি কখনো কর্তব্যে অবহেলা করিনি।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে ঢাকার ধানমন্ডির ৩ নম্বরে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে ফরম সংগ্রহ করেন বর্তমান মেয়র সাঈদ খোকন। এর আগে গতকাল এই সিটি নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস। স্বাভাবিকভাবেই কে পাচ্ছেন মনোনয়ন তা নিয়ে শুরু হয়েছে নানান গুঞ্জন।

এ বিষয়ে তিনি বলেন, বাবার হাত ধরে রাজনীতিতে এসেছি। তার অবর্তমানে আমার নেত্রী শেখ হাসিনা আমার অভিভাবক। তিনি আমার জন্য যা ভালো মনে করবেন, তা করবেন।

আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ঘিরে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিতে এখন সরগরম অবস্থা। মেয়র ও কাউন্সিলর প্রার্থী হওয়া নিয়ে চলছে তদবির-লবিং। দুই দলেই মেয়র প্রার্থীর চেয়ে দুই সিটির ১২৯ টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের দৌড়-ঝঁপ চলছে বেশী। প্রতিটি ওয়ার্ডে দেখা যাচ্ছে প্রার্থীর ছড়াছড়ি। মেয়র পদে আওয়ামী লীগের উত্তরের প্রার্থী হিসেবে আতিকুল ইসলাম প্রাথমিকভাবে চূড়ান্ত রয়েছে। তবে দক্ষিণে সাঈদ খোকন না ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস-কাকে প্রার্থী করা হবে তা জানা যাবে বোর্ড সভার পর। যদিও দুই জনই দাবি করছেন তারা গ্রিন সিগন্যাল পেয়েছেন।

অপরদিকে বিএনপি থেকে উত্তরে সাবেক প্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণে নতুন প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেনকে মনোনয়ন দেয়া হতে পারে বলে জানা গেছে। গতকাল থেকে আওয়ামীলীগ ও বিএনপি মনোনয়নপত্র ফরম বিতরণ শুরু করেছে। প্রথম দিনেই দুই দলের অফিসের সামনে দিনভর ছিল প্রার্থী ও তাদের সমর্থকদের ঢাক-ঢোলকের বাদ্যবাজনার সাথে মিছিল-শ্লোগান-শোডাউনে মুখরিত। প্রার্থীরা নিজেদের জনপ্রিয়তা দেখানোর জন্য বড় বড় শো-ডাউন করেছেন। ছিল ব্যাপক উত্সাহ উদ্দীপনা আর উত্সবের আবহ। এদিকে গতকাল প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়নের জন্য মোট ৮ জন মেয়র প্রার্থী আবেদনপত্র ক্রয় করেছেন বলে জানান দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। অপরদিকে বিএনপির মেয়র প্রার্থীরা আজ মনোনয়ন ফরম কিনবেন। গতকাল দলের ১২৪ জন ওয়ার্ড কাউন্সিলর মনোনয়নপত্র সংগ্রহ করেন। আওয়ামী লীগের উত্তরে বর্তমান মেয়র আতিকুল ইসলামসহ ৪ জন, দক্ষিণে দুই সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও হাজি মো. সেলিমসহ চার জন ফরম ক্রয় করেন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc