সখীপুর মহিলা কলেজ মাঠে জেলা রোভার মুটের উদ্বোধন করেন জেলা প্রশাসক

সখীপুর মহিলা কলেজ মাঠে জেলা রোভার মুটের উদ্বোধন করেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিনিধি : টাঙ্গাইলের সখীপুরে পাঁচদিন ব্যাপী টাঙ্গাইল জেলা তৃতীয় রোভার মুটের উদ্বোধন করা হয়েছে।  বৃহস্পতিবার বেলা চারটায় সখীপুর আবাসিক মহিলা কলেজ চত্বরের মাঠে রোভার মুটের উদ্বোধন করা হয়। টাঙ্গাইল জেলা রোভার স্কাউটের সভাপতি, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে রোভার মুটের উদ্বোধন করেন। জেলা রোভার মুটের চিফ মো. জামাল হোসেনের সভাপতিত্বে জেলা প্রশাসক ছাড়াও বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুর রহমান, জেলা রোভার স্কাউটের সাধারণ সম্পাদক ও মুটের সদস্য-সচিব আবদুল মান্নান, সখীপুর পৌরসভার মেয়র আবুহানিফ আজাদ, সখীপুর আবাসিক মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম প্রমুখ।
জেলা রোভার স্কাউটের সাধারণ সম্পাদক ও মুটের সদস্য-সচিব আবদুল মান্নান জানান, জেলার ১২টি উপজেলার ৩৫টি কলেজের ২৫টি ছেলেদের ও ১০টি মেয়েদের দলের প্রায় চার শতাধিক রোভার সদস্য এ মুটে অংশ নিয়েছেন। পাঁচদিন ব্যাপী সখীপুর আবাসিক মহিলা কলেজের চত্বরের মাঠে ৫০টি তাঁবুতে তাঁরা রাত যাপন করে ১০টি চ্যালেঞ্জের ওপর হাতে কলমে প্রশিক্ষণ নেবেন। চ্যালেঞ্জগুলো হচ্ছে, ভোরের পাখি, নিজের বাড়ি গড়ি, অজানার পথে, দক্ষতা বৃদ্ধি, শরীরকে সুস্থ রাখি, ইয়ুথ ফোরাম, চলো ঘুরে আসি, জ্ঞানের রাজ্যে, পাশের বাড়ি ও তাঁবু জলসা।


গোপালপুর সরকারি কলেজের  এক নারী রোভার সদস্য জানান, তাঁবুতে পাঁচদিন অবস্থান করবো, নানা কিছু শিখব, শরীর সুস্থ রাখার ও সংসার জীবনের খুটিনাটি বিষয়ে শিখব- এগুলো ভেবেই ভাল লাগছে।

সখীপুর আবাসিক মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম বলেন, কলেজ মাঠে ৫০টি তাঁবুর ব্যবস্থা করা হয়েছে। চারশতাধিক নারী-পুরুষের নিরাপত্তা ব্যবস্থাসহ সব ধরনের সহযোগিতার ব্যবস্থা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc