শিক্ষা বিভাগে দুর্নীতি চাই না: দুদক চেয়ারম্যান

শিক্ষা বিভাগে দুর্নীতি চাই না: দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদকঃ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, শিক্ষা বিভাগে আমরা দুর্নীতি চাই না। এ বিষয়ে আমরা খুবই কঠোর। শিক্ষাক্ষেত্রে দুর্নীতি হলে বহু মামলা হবে। হাইস্কুলে টেস্ট পরীক্ষার ৬ মাসের খাতা রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (২৯ ডিসেম্বর) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে ‘দুর্নীতিমুক্ত সরকারি সেবা, দুর্নীতির অভিযোগের প্রকৃতি’ বিষয়ে জেলা পর্যায়ের সকল-কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, আমরা আইনগুলো জানি কিন্তু মানিনা, এটা একটা সমস্যা। আইনগুলো তৈরি করা হয় আইন মান্য করার জন্য, আইন প্রয়োগ করার জন্য নয়। এটা আমাদের বুঝতে হবে যে, কোন পুলিশের পক্ষে আইনশৃঙ্খলা রক্ষা করা সম্ভব না, কখনো না।

এদিকে দুদকের উপস্থাপনয় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অনিয়ম, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের অনিয়ম, বন বিভাগের কর্মকর্তাদের অনিয়ম, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের অনিয়ম, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অনিয়ম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অনিয়ম, আইনশৃঙ্খলা বাহিনীর অনিয়ম, কাস্টমস বিভাগের অনিয়ম, চা বাগান ব্যবস্থাপনায় অনিয়ম, গণপূর্ত অধিদপ্তরের অনিয়ম, সড়ক ও জনপদে অনিয়ম ও পল্লী বিদ্যুৎ বিভাগের অনিয়ম তুলে ধরা হয়।

মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী, জেলা পুলিশ সুপার ফারুক আহমদসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc