সরকার ‘অনির্বাচিত’, তাই বাড়ছে ধর্ষণ-নির্যাতন: ইশরাক

সরকার ‘অনির্বাচিত’, তাই বাড়ছে ধর্ষণ-নির্যাতন: ইশরাক

নিজস্ব প্রতিবেদক : অনির্বাচিত ও জবাবদিহিতাহীন সরকার ক্ষমতায় থাকার কারণে সারা দেশে নারী ও শিশু ধর্ষণ-নির্যাতন বাড়ছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

মঙ্গলবার (৭ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে বিএনপির নারী ও শিশু অধিকার ফোরাম এ মানববন্ধনের আয়োজন করে।

এসময় ইশরাক হোসেন বলেন, ‘ঢাকা আজকে বসবাসের জন্য পৃথিবীর সবচেয়ে অযোগ্য শহর। এমনকি নারী ও শিশু নির্যাতনের দিক দিয়েও ঢাকা অনিরাপদ শহরের তালিকায় এক থেকে পাঁচের মধ্যে অবস্থান করছে। এটা হয়েছে শুধুমাত্র একটি অনির্বাচিত ও জবাবদিহিতাহীন সরকার ক্ষমতায় থাকার কারণে।’

তিনি বলেন, ‘৩০ জানুয়ারির সিটি নির্বাচনে অংশ নিচ্ছি আন্দোলনের অংশ হিসেবে। এই আন্দোলনে জাতীয়তাবাদী দল জয়ী হবে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা হবে।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানের সভাপতিত্বে ও নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- দলটির স্থায়ী ক‌মি‌টির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সদস্য গিয়াস উদ্দিন মামুন প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc