টাঙ্গাইলে কবরস্থান থেকে ২২টি কঙ্কাল চুরি

টাঙ্গাইলে কবরস্থান থেকে ২২টি কঙ্কাল চুরি

Spread the love

নিজস্ব প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুরে শত বছরের পুরনো শুভুল্যা সোহাগ কবরস্থান থেকে ২২টি কঙ্কাল চুরি হয়েছে।৭ জানুয়ারি রাতে চোরের দল ওই কবরাস্থান থেকে কঙ্কাল চুরি করে নেয় বলে জানা গেছে।

এলাকাবাসী জানান, প্রায় শত বছরের পুরনো মির্জাপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের শুভুল্যা সোহাগ কবরস্থানটি ওই এলাকার শুভুল্যা, কুর্নী, হাতকুড়া গ্রামের মানুষ মিলে প্রতিষ্ঠা করেন। ওই তিন গ্রামের মানুষ মারা গেলে সেখানে তাদের দাফন করা হয়ে থাকে। পুরনো এই কবরস্থানটিতে শতশত মানুষের কবর রয়েছে।

৮ জানুয়ারি সকালে এলাকার লোকজন গিয়ে কয়েকটি কবর সংলগ্ন গর্তখুড়া দেখতে পান। এতে তাদের সন্দেহ হলে কবরস্থানের ভেতরে প্রবেশ করেন। সেখানে তারা দেখতে পান চোরের দল রাতের আধারে ২২টি কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে।

শুভুল্যা সোহাগ কবরাস্থান কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান হুমায়ূন তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন কয়েক মাস পূর্বেও কবরাস্থানটি থেকে ৫/৬টি কঙ্গাল চুরি হয়েছে। একই কায়দায় মঙ্গলবার রাতেও ২২টি কবর খুঁড়ে চোরের দল কঙ্কাল চুরি করে নিয়ে গেছে। কবরস্থানটিতে আলোর ব্যবস্থা না থাকায় প্রতিনিয়তই এলাকার লোকজন কঙ্কাল চুরির শঙ্কায় থাকেন বলে তিনি জানান।

মির্জাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সায়েদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। পেলে খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc