টাঙ্গাইলে মাটি ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা

টাঙ্গাইলে মাটি ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুরে অবৈধভাবে মাটি কেটে বিক্রির দায়ে খন্দকার ফেরদৌস নামের এক ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১০ জানুয়ারি) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মঈনুল হক এ জরিমানা আদায় করেন। দেশের যেকোনও ব্রিজের গোড়াসহ আশপাশ থেকে বালু না তুলতে সড়ক ও জনপথ অধিদফতর এবং জেলা ও উপজেলা প্রশাসনকে সম্প্রতি কঠোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই এ ধরনের অভিযান চালানো হচ্ছে।

সাজাপ্রাপ্ত খন্দকার ফেরদৌস উপজেলার লতিফপুর ইউনিয়েনর চানপুর গ্রামের মৃত খন্দকার হাবিবুর রহমানের ছেলে।

মঈনুল হক জানান, উপজেলার বংশাই নদীর চানপুর ব্রিজ সংলগ্ন এলাকায় ভ্যেকু মেশিন দিয়ে অবৈধভাবে নদী পাড়ের মাটি কেটে বিক্রির করছিল অভিযুক্ত খন্দকার ফেরদৌস। পরে অভিযান চালিয়ে তাকে আটক করে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য গত মঙ্গলবার (৭ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি মিলনায়তনে অনুষ্ঠিত একনেক সভায় প্রধানমন্ত্রী নির্দেশ দেন, দেশের যেকোনও ব্রিজের গোড়াসহ আশপাশ থেকে বালু যাতে তোলা না হয় সেজন্য সড়ক ও জনপথ অধিদফতর এবং জেলা ও উপজেলা প্রশাসন যেন কঠোর পদক্ষেপ নেয়। সেইসঙ্গে যেসব বেইলি ব্রিজ অপসারণ করা হবে সেগুলো ফেলে না রেখে নিলামে বিক্রির নির্দেশও দিয়েছেন প্রধানমন্ত্রী।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc