শিরোনাম:
টাঙ্গাইলে বিএনপির উদ্যোগে করোনায় আক্রান্ত রোগিদের জন্য হেল্প সেন্টার উদ্বোধন লকডাউনে নিম্ন আয়ের মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ লকডাউনে অর্থ ও খাদ্য সংকটে পড়ছে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষ সখীপুরে দুই বন কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ! বিভাগীয় তদন্ত শুরু সখীপুরে গরিবের এসি মাটির ঘর সখীপুরে প্লাস্টিক সামগ্রীর দাপটে ঐতিহ্যবাহী বাঁশ-বেত শিল্প সঙ্কটাপন্ন পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুল ইসলাম, সা. সম্পাদক আসাদুজ্জামান ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক বন্ধে কঠোর হওয়ার আহ্বান সেতুমন্ত্রীর বন্ড ব্যবসায় শত শত কোটি কোটি টাকার দুর্নীতি সখীপুরে স্ত্রীর করা যৌতুক ও নির্যাতন মামলায় স্কুলশিক্ষক স্বামী গ্রেপ্তার
ভর্তি জালিয়াতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৬৩ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার

ভর্তি জালিয়াতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৬৩ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার

Spread the love

নিজস্ব প্রতিবেদক:

ভর্তি জালিয়াতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৬৩ জন শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাছাড়া ৯ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ নিয়ে আজীবন বহিষ্কৃত শিক্ষার্থীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৮ জনে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁস ও জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে গত বছরের ২৩ জুন বিশ্ববিদ্যালয়ের ৮৭ জন শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় সিআইডি। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন এবং পাবলিক পরীক্ষা আইনে পৃথক দুটি অভিযোগপত্র দেওয়া হয়।

অভিযুক্ত ১৫ জনকে আগেই আজীবন বহিস্কার করেছিল ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অন্যদের কারণ দর্শাতে নোটিশ দেওয়া হয়েছলি। নােটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় আরও ৬৩ জনকে স্থায়ী বহিস্কারের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc