শওকত মোমেন শাহজাহানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালন

শওকত মোমেন শাহজাহানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালন

Spread the love

নিজস্ব প্রতিনিধি : শওকত মোমেন শাহজাহান মানুষের মানুষ ছিলেন। সাধারণ মানুষের জন্য সারা জীবন কাজ করে গেছেন। তিনি গণ মানুষের নেতা ছিলেন। সারা জীবন মানুষের কল্যাণে নিবেদিত ছিলেন।’ টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের চারবারের সাংসদ শওকত মোমেন শাহজাহানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। সোমবার সখীপুর আবাসিক মহিলা কলেজ মাঠে এ স্মরণসভার আয়োজন করা হয়। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিক-ই-রাসেলের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন প্রয়াত সাংসদের ছেলে সাবেক সাংসদ অনুপম শাহজাহান, প্রয়াত সাংসদের ছোট ভাই উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন, সাধারণ সম্পাদক শওকত শিকদার, পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা আবুহানিফ আজাদ, হাতিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. রহিজ উদ্দিন মিয়া, সখীপুর বাজার বণিক সমিতির সভাপতি তাহেরুল ইসলাম তালুকদার, জেলা পরিষদের সদস্য গোলাম কিবরিয়া, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মোসলিমা খাতুন, সখীপুর আবাসিক মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান এসএম জাকির হোসাইন প্রমুখ।

এছাড়াও সাবেক কমান্ডার এম ও গণি, বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী বাদল প্রমুখ উপস্থিত ছিলেন। প্রয়াত সাংসদের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে সখীপুর আবাসিক মহিলা কলেজ দুইদিন ব্যাপী নানা কর্মসূচি পালন করে। সোমবার ভোরে পবিত্র কোরআনখানি, সকাল সাড়ে নয়টায় মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল, স্মরণসভা ও গণভোজের আয়োজন করা হয়। এর আগের দিন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে কবিতা আবৃত্তি, কোরআন তেলওয়াত, হামদ ও নাত প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এদিকে সোমবার শওকত মোমেন শাহজাহান স্মৃতি সংসদ ও গবেষণা পরিষদ বিকেলে মোখতার ফোয়ারা চত্বরে স্মরণসভা ও উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিলের আয়োজন করে। এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও নানা কর্মসূচি পালনের খবর পাওয়া গেছে। উল্লেখ্য, প্রয়াত শওকত মোমেন শাহজাহান নবম সংসদে কৃষি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সখীপুর আবাসিক মহিলা কলেজের প্রতিষ্ঠাতা ছিলেন। ২০১৪ সালের ২০ জানুয়ারি তিনি মারা গেলে তাঁর ছেলে অনুপম শাহজাহান জয় উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। একাদশ সংসদে এ আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম সাংসদ নির্বাচিত হন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc