চীন থেকে আজ রাতে দেশে ফিরবে ৩৬১ জন

চীন থেকে আজ রাতে দেশে ফিরবে ৩৬১ জন

প্রথমকণ্ঠ ডেস্ক:

চীনের উহান শহর থেকে ৩৬১ জন বাংলাদেশিকে আজ শুক্রবার (৩১ জানুয়ারি) রাতে দেশে ফিরিয়ে আনছে সরকার।

শুক্রবার (৩১ জানুয়ারি) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংশ্লিষ্টদের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

মন্ত্রী বলেন, আজ ৩৬১ জন দেশে ফিরবেন। এর মধ্যে ১৮ শিশু বাকিরা শিক্ষার্থীসহ ১৯টি পরিবারের সদস্য। উহানের ২২টি শিক্ষা প্রতিষ্ঠানে ৫ হাজার বাংলাদেশি শিক্ষার্থী রয়েছেন। যারা আসতে চেয়েছে তাদের আনা হচ্ছে।

তিনি বলেন, শুক্রবার বিকেল পাঁচটায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট (ডিজি-৭০০১) উহানে থেকে বাংলাদেশিদের ফেরত আনতে যাবে উল্লেখ করে তিনি বলেন, বিকেল পাঁচটায় আমাদের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট চীনের উদ্দেশ্যে যাবে। আনুমানিক রাত দুইটার মধ্যে তাদের নিয়ে বাংলাদেশে এ ফ্লাইটটি অবতরণ করবে।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেন, চীনের উহান প্রদেশ থেকে প্রায় ৩৬১ জন বাংলাদেশে ফিরে আসার জন্য আবেদন জানিয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে তাঁদের অতি দ্রুত দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা আমরা করেছি। এখানে যারা ফেরত আসছে আমাদের জানামতে তাঁরা কেউই করোনা ভাইরাসে আক্রান্ত নয়। তারপরও তাঁরা পর্যবেক্ষণে থাকবেন। তাঁদের প্রথমে আশকোনার হজ ক্যাম্পে রাখা হবে। সেখানে তাঁরা ১৪ দিন পর্যবেক্ষণে থাকবে। এসময় তাঁরা পরিবারের সদস্যসহ কারো সঙ্গে দেখা করতে পারবে না। পরিবারের সদস্যদের কাছে আমরা নিয়মিত খবরা-খবর পৌঁছে দেব।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc