ভ্যালেন্টাইন্স ডে’তে সাবধান, চুমুতে ছড়াতে পারে করোনাভাইরাস

ভ্যালেন্টাইন্স ডে’তে সাবধান, চুমুতে ছড়াতে পারে করোনাভাইরাস

Spread the love

প্রতীকী ছবি

প্রথম কণ্ঠ ডেস্ক: ‘ঠোঁটে ঠোঁট রেখে ব্যারিকেড কর, প্রেমের পদ্যটাই। বিদ্রোহ আর চুমুর দিব্যি শুধু তোমাকে চাই।’ ভ্যালেসটাইন্স ডে বা বিশ্ব ভালবাসা দিবসে অনেকেই হয়ে যেতে পারেন কবীর সুমনের গাওয়া এ গানের মতোই রোম্যান্টিক। তবে ঠোঁটে ঠোঁট রাখার আগে সাবধান, চুমুতে ছড়াতে পারে করোনাভাইরাস।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন দিয়েছে এমন সতর্ক বার্তা। কলকাতার বেলভিউ হাসপাতালের নাক, কান, গলা (ইএনটি) বিশেষজ্ঞ ডা. সুদীপ্ত চন্দ্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি এ সতর্ক বার্তা দিয়েছে। advertisement ডা. সুদীপ্ত চন্দ্র জানিয়েছেন, হাঁচি,কাশি থেকে তো অবশ্যই, মুখের লালারস থেকে ছড়াতে পারে করোনাভাইরাস।

তিনি আরও জানান, ভাইরাল অসুখের প্রকোপে অনেকের চোখ থেকে পানি পড়ে। কোনোভাবে তা যদি অন্যের সংস্পর্শে আসে তা থেকেও ছড়াতে পারে অসুখ। এমতাবস্থায় বিশ্ব ভালোবাসা দিবসে সাবধান থাকতে বলছেন তিনি। advertisement তার কথায়,ভালোবাসা দিবসে মনের মানুষটির সঙ্গে দেখা করুন। তবে ভাইরাসের সংক্রমণ ঠেকাতে অবশ্যই মুখে মাস্ক পরুন। আর ভুলেও প্রিয়জনকে চুমু নয়। করোনাভাইরাসে আক্রান্ত হয়েই যদি যান, তবে ডাক্তার সুদীপ্তের পরামর্শ, করোনাভাইরাস আক্রমণ করলে প্রচুর পরিমাণে পানি পান করতে হবে। এই ভাইরাস ট্রিটমেন্ট করার নির্দিষ্ট কোনো ওষুধ নেই। পর্যাপ্ত পরিমাণ বিশ্রাম নিতে হবে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc