আবেদন মঞ্জুর করেছে আদালত

আবেদন মঞ্জুর করেছে আদালত

Spread the love

নিজস্ব প্রতিবেদক : আজ সোমবার বড়পুকুরিয়া কয়লাখনি দু’র্নীতি মা’মলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আ’দালতে হাজির না করায় অ’ভিযোগ গঠনের শুনানি পেছালো। এ মা’মলার পরবর্তী শুনানির জন্য আগামী ২৯ মা’র্চ দিন ধার্য করেছেন আ’দালত।

আজ ১৭ ফেব্রুয়ারি সোমবার ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারের পাশে দুই নম্বর ভবনে অবস্থিত অস্থায়ী বিশেষ জজ আ’দালতের বিচারক এ এস এম রুহুল ইম’রান শুনানি শেষে এ আদেশ দেন।এদিকে খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার মা’মলা’টির অ’ভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য আবেদন করেন।

এদিকে শুনানিতে তিনি বলেন, ‘মা’মলা’টি অ’ভিযোগ গঠনের শুনানির জন্য ১৭ ফেব্রুয়ারি সোমবার দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অ’সুস্থ হয়ে হাসপাতা’লে চিকিৎসাধীন থাকায় তাকে আ’দালতে হাজির করা হয়নি। সেজন্য অ’ভিযোগ গঠনের শুনানি পেছানোর আবেদন করছি। এরপর বিচারক আবেদনটি মঞ্জুর করে পরবর্তী শুনানির জন্য ২৯ মা’র্চ নতুন দিন ধার্য করেন।’এ সময় আ’দালতে রাষ্ট্রপক্ষে দুদকের আইনজীবী মোশারফ হোসেন কাজল উপস্থিত ছিলেন। খালেদা জিয়ার আরেক আইনজীবী হান্নান ভূইয়া গণমাধ্যমকে এসব তথ্য জানান।

এদিকে মা’মলার অ’ভিযোগ থেকে জানা যায়, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি থেকে কয়লা উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণের ঠিকাদার নিয়োগে অনিয়ম করা হয়। এই অনিয়মের মাধ্যমে রাষ্ট্রের ১৫৮ কোটি ৭১ লাখ টাকা ক্ষতি ও আত্মসাতের অ’ভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি শাহবাগ থা’নায় মা’মলা দায়ের করা হয়। ওই বছরের ৫ অক্টোবর ১৬ খালেদা জিয়ার বি’রুদ্ধে অ’ভিযোগপত্র দাখিল করে দু’র্নীতি দমন কমিশন (দুদক)।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc