শিরোনাম:
সখীপুরে এমপি জোয়াহের ১২’শ  শ্রমজীবী মানুষ‌কে খাদ্য সামগ্রী দিলেন সখীপুর পৌরসভার ৯টি ওয়ার্ডে খাদ্য সহায়তা করলেন জাহাঙ্গীর তারেক সখীপুরে সাজ্জাত হোটেলের পক্ষ থেকে হত দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ টাঙ্গাইলে যুবদলের পক্ষ হতে হতদরিদ্র’দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ পুলিশের বিরুদ্ধে ‘গুজব’ না ছড়িয়ে সহযোগিতার আহ্বান | দৈনিক প্রথমকণ্ঠ সখীপুর ব্লাড ডোনেশন ক্লাবের খাদ্যসামগ্রী বিতরণ কবিতা “একমুঠো ভাত” কলমযোদ্ধা তুলোশী চক্রবর্তী | দৈনিক প্রথমকণ্ঠ করোনায় মারা গেলেন কাইশ্যা / দৈনিক প্রথমকণ্ঠ সখীপুরে ইউপি চেয়ারম্যান গোলাম ফেরদৌসের ব্যক্তি উদ্যোগে ৩২০জনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ গুজবে কান দিবেন না, আসল ঘটনা জানুন
টাঙ্গাইলের চিত্রনায়ক মান্না বিহীন ১২ বছর

টাঙ্গাইলের চিত্রনায়ক মান্না বিহীন ১২ বছর

নিজস্ব প্রতিবেদক : আসলাম তালুকদার ওরফে চিত্রনায়ক মান্নার ১২ তম মৃত্যুবার্ষিকী সোমবার (১৭ ফেব্রুয়ারি)। ২০০৮ সালের এই দিনে হৃদরোগে আক্রান্ত হয়ে পৃথিবীর মায়া ত্যাগ করেন।

জীবদ্দশায় অনেক সুপারহিট চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। সে কারণে বাংলা সিনেমার দর্শক আজও মনে ঠাঁই দিয়ে রেখেছেন মান্নাকে। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এফডিসির শিল্পী সমিতিতে কোরআন খতম ও বিকেলে মিলাদের আয়োজন করা হয়েছে বলে জানান সাধারণ সম্পাদক জায়েদ খান।

১৯৮৪ সালে বিএফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানে কার্যক্রমের মাধ্যমে মান্না চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। তার প্রথম অভিনীত সিনেমা ‘তওবা’ (১৯৮৪)।

মান্না প্রায় সাড়ে তিন শতাধিক সিনেমাতে অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হচ্ছে- ‘সিপাহী’, ‘যন্ত্রণা’, ‘অমর’, ‘পাগলী’, ‘দাঙ্গা’, ‘ত্রাস’, ‘জনতার বাদশা’, ‘লাল বাদশা’, ‘আম্মাজান’, ‘দেশ দরদী’, ‘অন্ধ আইন’, ‘স্বামী-স্ত্রীর যুদ্ধ’, ‘অবুঝ শিশু’, ‘মায়ের মর্যাদা’, ‘মা বাবার স্বপ্ন’, ‘হৃদয় থেকে পাওয়া’ ইত্যাদি।

১৯৬৪ সালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় জন্মগ্রহণ করেন মান্না। মৃত্যুর পর তাকে সেখানেই সমাহিত করা হয়।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc