করোনাভাইরাসে আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট এবতেকার

করোনাভাইরাসে আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট এবতেকার

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে এবার আক্রান্ত হয়েছেন ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার এই তথ্য জানায় বলে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, ইতালি ও ইরান এখন করোনাভাইরাসের নতুন প্রাদুর্ভাব কেন্দ্র। চীনের বাইরে এই দুই দেশে সংক্রমণের সংখ্যা ও মৃত্যু বেশি। আর এই দুই দেশের মধ্যে ইরান এগিয়ে।

করোনাভাইরাসে সারা বিশ্বে এখন পর্যন্ত প্রায় ২ হাজার ৮০০ মানুষ মারা গেছে। সংক্রমিত হয়েছে ৮০ হাজারের বেশি। প্রাণহানি ও সংক্রমণের সিংহভাগই চীনে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র গতকাল এক সংবাদ সম্মেলনে বলেন, করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৬ হয়েছে। ২৪ ঘণ্টায় ১০৬ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে সংক্রমিত ব্যক্তির সংখ্যা ২৪৫ জনে পৌঁছেছে।

ইরান ১৯ ফেব্রুয়ারি প্রথম করোনাভাইরাসে দেশটির কোনো নাগরিকের সংক্রমিত হওয়ার তথ্য জানায়।

ইরানে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত লোকজনের মধ্যে দেশটির একজন ভাইস প্রেসিডেন্ট রয়েছেন। তাঁর নাম মাসৌমেহ এবতেকার। তিনি নারী-বিষয়ক দিক দেখভাল করেন। তাঁকে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ইরানের পার্লামেন্টের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রবিষয়ক কমিটির প্রধান মোজতাবা জোলনৌরও এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন। তিনি নিজেকে পৃথক করে রেখেছেন। এর আগে জানানো হয়, ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc