পাপিয়া ইস্যুতে মনগড়া সংবাদ বন্ধের আহ্বান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

পাপিয়া ইস্যুতে মনগড়া সংবাদ বন্ধের আহ্বান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

Spread the love

নিজস্ব প্রতিবেদক, প্রথমকণ্ঠ:

নরসিংদীর যুব মহিলা লীগের আজীবন বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া গ্রেপ্তারের পর বিভিন্ন গণমাধ্যমে বিভ্রান্তিকর ও সম্মানহানিকর সংবাদ প্রকাশিত হচ্ছে জানিয়ে তা বন্ধের আহ্বান জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২২ ফেব্রুয়ারি হজরত শাহজালাল বিমানবন্দর থেকে শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মতি সুমনসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। তার গ্রেপ্তারের পর আইন-শৃঙ্খলা বাহিনীর নাম ও উৎস উল্লেখ করে বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক, অনলাইন মিডিয়া ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তিকর ও সম্মানহানিকর সংবাদ পরিবেশিত হচ্ছে। যা জনমনে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। এতে সামাজিক বিশৃঙ্খলা তৈরি হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিভিন্ন সময় আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে আটক ব্যক্তিদের সঙ্গে গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নাম জড়িয়ে অযথা সম্মানহানিকর, বিভ্রান্তিকর ও অসত্য সংবাদ প্রচার আইনত দণ্ডনীয় অপরাধ।

বিজ্ঞপ্তিতে আইন-শৃ্ঙ্খলাবাহিনীর নাম ও উৎস উল্লেখ করে বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে সম্মানহানিকর, বিভ্রান্তিকর ও অসত্য সংবাদ পরিবশেন হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

প্রথমকণ্ঠ/এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc