আইইডিসিআরের অটো হান্টিং নম্বর চালু

আইইডিসিআরের অটো হান্টিং নম্বর চালু

Spread the love

নিজস্ব প্রতিবেদক, প্রথমকণ্ঠ:

করোনাভাইরাস সংক্রান্ত যে কোনো তথ্য জানতে সাধারণ মানুষের জন্য অটো হান্টিং নম্বর ০১৯৪৪৩৩৩২২২ সংযোজন করেছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

বুধবার(১১ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সভাকক্ষে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কিত প্রেস ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্ত রোগী দেশে শনাক্ত হওয়ার পর থেকে আইইডিসিআরের হটলাইনে প্রতিদিন শত শত কল আসতে থাকে। প্রথমে চারটি হটলাইন নম্বর থাকলেও পরবর্তীতে আরও ৮টি এবং স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩-সহ মোট ১৩টি লাইন চালু করা হয়। সাধারণ মানুষের অভিযোগ হট লাইনের এসব নম্বর সব সময় ভিজি পাওয়া যায়। মানুষের ভোগান্তি কমাতে এবং করোনা ভাইরাস সম্পর্কে তাদের মনে জাগ্রত সব প্রশ্নের উত্তর দেয়ার জন্য অটো হান্টিং নম্বরটি সংযোজন করা হয়েছে।

‘এ নম্বরটি টোল ফ্রি করার প্রচেষ্টা চলছে। তবে আজ যারা ফোন করবেন তাদের বিল পরিশোধ করতে হবে। আগামীকাল থেকে যে অপারেটরের নম্বর সেই অপারেটর থেকে ফোন করলে সেটি টোলফ্রি হবে। অন্য অপারেটরের নম্বর থেকে ফোন করলেও যেন সেটি টোল ফ্রি হয়, সে ব্যাপারেও প্রচেষ্টা চলছে’,- বলেন ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

সংবাদ সম্মলেন তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হটলাইনে সর্বমোট ৩ হাজার ২২৫টি কল আসে। এ বিপুলসংখ্যক কলের মধ্যে করোনা ভাইরাস সংক্রান্ত টেলিফোন ছিল ৩ হাজার ১৪৫টি।

এ ছাড়া দেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজনের দুজন সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে তিনি বলেন, ‘তাদের যেকোনো সময় হাসপাতাল থেকে রিলিজ দেয়া হবে।’

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc