কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোর স্ত্রী সোফি করোনায় আক্রান্ত

কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোর স্ত্রী সোফি করোনায় আক্রান্ত

Spread the love

ডেস্ক রিপোর্ট, প্রথমকণ্ঠ:

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি জর্জ করোনা ভাইরাসে আক্রান্ত। দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক মুখপাত্র জানিয়েছেন, পরীক্ষায় সোফির শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত করা হয়েছে। শুক্রবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

বুধবার(১১ মার্চ) যুক্তরাজ্যে একটি অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার পর থেকে ট্রুডোর স্ত্রীর শরীরে অসুস্থতার লক্ষণ দেখা যায়। এরপর তার করোনা ভাইরাসের পরীক্ষ করা হয়।

মুখপাত্র টুইটারে এক বিবৃতিতে বলেন, জাস্টিন ট্রুডো সুস্থ রয়েছেন। তার শরীরে কোনও লক্ষণ ধরা পড়েনি।

বিবৃতি অনুসারে, আপাতত আইসোলেশনে থাকবেন ট্রুডোর স্ত্রী। আর ১৪ দিনের স্বেচ্ছা আইসোলেশনে রয়েছেন কানাডার প্রধানমন্ত্রী।

এর আগে প্রধানমন্ত্রী কার্যালয়ের বিবৃতিতে জানানো হয়, ট্রুডোর তেমন কোনও আশঙ্কা না থাকলেও চিকিৎসকদের পরামর্শে তার স্বাস্থ্য পর্যবেক্ষণে রাখা হয়েছে। এ কারণে তিনি বাসায় থেকেই প্রতিদিনের কার্যক্রম চালাবেন।

অটোয়ায় প্রাদেশিক নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী ট্রুডোর পূর্বনির্ধারিত বৈঠকও স্থগিত করা হয়েছে। তবে তাদের সঙ্গে তিনি ফোনে আলোচনা করবেন। এছাড়া অন্যান্য নেতাদের যেসব ব্রিফিং, মিটিং এমনকি বিশ্ব নেতাদের সঙ্গে হতে যাওয়া কোভিড-১৯ কেবিনেট আলোচনাতেও তিনি বাসায় থেকে অনলাইনের মাধ্যমে অংশ নেবেন।

উল্লেখ্য, করোনা ভাইরাসকে বৈশ্বিক মহামারি ঘোষণার মধ্যে কানাডায় করোনা ভাইরাসে এখন পর্যন্ত ১০৩ জন আক্রান্ত হয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের ওয়েবসাইট অনুযায়ী এখন পর্যন্ত এ ভাইরাস ১২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে। আক্রান্ত হয়েছে এক লাখ ২৬ হাজার ৩৮০ জন মানুষ। এর মধ্যে প্রাণ হারিয়েছে চার হাজার ৬৩৫ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬৮ হাজার ৩১৩ জন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc