শিরোনাম:
ড্রামের লেভেল পরিবর্তন করে বেশি দামে অ্যাডমিক্সার বিক্রির অভিযোগ ওমিক্রন ঠেকাতে ডাবল মাস্ক পরার পরামর্শ বিশেষজ্ঞদের নাগরপুরে কম্বল বিতরণ করলেন রিসোর্স টিচার(ইংরেজি বিভাগ) ডা.এম.এ.মান্নান নাগরপুরে মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে শীত কম্বল বিতরণ টাংগাইলে দৈনিক সংগ্রাম উপজেলা সংবাদদাতাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত সখীপুরে সাংবাদিক মামুনকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সংবর্ধনা সখীপুরে উদ্বেগজনক ভাবে বেড়েই চলেছে মোটরসাইকেল দিয়ে ছিনতাই টাঙ্গাইলে দুই ট্রাকের সংঘ‌র্ষে আগুন, চালকসহ দগ্ধ ২ ৩৩ জনের মরদেহ সম্পূর্ণ পুড়ে গেছে :: নিহতের সংখ্যা বেড়ে ৪০ দেশকে মুক্ত করতে হবে : মির্জা ফখরুল ইসলাম আলমগীর
৪৫ জেলায় হোম কোয়ারেন্টাইনে ২ হাজার ৫১৮ জন

৪৫ জেলায় হোম কোয়ারেন্টাইনে ২ হাজার ৫১৮ জন

নিজস্ব প্রতিবেদক, প্রথমকণ্ঠ : দেশের বিভিন্ন জেলায় বিদেশ থেকে আসা ব্যক্তিদের দেহে করোনা ভাইরাস আছে কিনা তা যাচাইয়ের জন্য হোম কোয়ারেন্টাইন ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের সংস্পর্শে আসা অন্যদেরও রাখা হচ্ছে এই ব্যবস্থায়। মঙ্গলবার (১৭ মার্চ) পর্যন্ত ৪৫ জেলায় ২ হাজার ৫১৮ জন এই ব্যবস্থায় পর্যবেক্ষণে রাখার খবর পাওয়া গেছে।

মানিকগঞ্জে ৩২৭

মানিকগঞ্জে বিদেশ ফেরত ৩২৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মঙ্গলবার নতুন করে ৯৩ জনকে বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়। সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। পর্যবেক্ষণে থাকা ব্যক্তিরা সম্প্রতি ইতালি, চীন, দক্ষিণ আফ্রিকা, সৌদি আরব ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ থেকে এসেছেন।

চাঁপাইনবাবগঞ্জে ৩০০

চাঁপাইনবাবগঞ্জে তিনশ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

ঝিনাইদহে ২৩৫

জেলা সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান জেলায় মোট ২৩৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

কুমিল্লা ১৭৪

কুমিল্লায় ১৭৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য কর্তৃপক্ষ।

চাঁদপুরে ১৬৭

চাঁদপুরে বর্তমানে ১৬৭ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। তিনি জানান, বিভিন্ন ইউনিয়নের পুলিশ, চেয়ারম্যান, মেম্বার, গ্রাম পুলিশের মাধ্যমে এই তথ্য সংগ্রহ করা হয়েছে।

কিশোরগঞ্জে ১৩৮

কিশোরগঞ্জে ১৩৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের বেশিরভাগই ইতালি থেকে সম্প্রতি দেশে ফিরেছেন। এছাড়াও সৌদি আরব, জর্ডান ও সিঙ্গাপুর থেকে ফিরে আসা কয়েকজন রয়েছেন।

ফেনীতে ১৩৫

ফেনীতে ১৩৫ জনকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

মৌলভীবাজার ১১৩

মৌলভীবাজারের সাতটি উপজেলায় ১১৩ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মৌলভীবাজার জেলার সিভিল সার্জন ডা. তৌহিদ আহমেদ বাংলা ট্রিবিউনকে এই তথ্য জানিয়েছেন।

ময়মনসিংহে ৭৩

ময়মনসিংহে ৭৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এবিএম নুরুল আলম।

টাঙ্গাইলে ৭১

টাঙ্গাইলে চীন, ইতালি, সৌদিসহ বিভিন্ন দেশ ফেরত ৭১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান এ তথ্যটি জানান।

বগুড়ায় ৬৯

বগুড়ায় বিদেশ ফেরত ৬৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু বিষয়টি নিশ্চিত করেছেন।

রংপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধায় ৪৫

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. আমিন আহাম্মেদ জানান, রংপুরে পাঁচ জন, কুড়িগ্রামে ২১ জন এবং গাইবান্ধায় ১৯ জন হোম কোয়ারেন্টাইনে আছেন।

নরসিংদীতে ৪৪

নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন জানান জেলায় মোট ৪৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গাজীপুর ৪৪

গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী জানান, গত ১৪ মার্চ রাত থেকে গাজীপুর জেলার পূবাইল এলাকার ‘মেঘডুবি ২০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র’ হাসপাতালে ইতালি ফেরত ৪৪ বাংলাদেশি নাগরিককে কোয়ারেন্টাইনে রাখা হয়।

নোয়াখালীতে ৪১

নোয়াখালীতে ৪০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া একজন হাসপাতালে পর্যবেক্ষণে আছেন। সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান বিষয়টি জানান।

নারায়ণগঞ্জে ৩৪

নারায়ণগঞ্জে ৩৪ জন হোম কোয়ারেন্টাইনে আছেন বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ আহমেদ।

মাগুরায় ৩৩

মাগুরায় ৩৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে তারা সবাই সুস্থ আছেন বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য কর্তৃপক্ষ।

রাজবাড়ীতে ৩১

রাজবাড়ীতে ৩১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম।

চট্টগ্রামে ৩১

ইতালি ফেরত ৩১‌ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন জেলা সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি। তিনি জানান গত ৮ মার্চ সাত জন, ১৪ মার্চ ১৪ জন, ১৬ মার্চ আট জন এবং ১৭ মার্চ ২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

বরিশাল ২৬

বরিশালের সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন জানান জেলায় হোম কোয়ারেন্টাইন আছেন ২৬ জন। একদিন আগে এই সংখ্যা ছিল ২০।

সিরাজগঞ্জে ২১

সিরাজগঞ্জে ২১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।  সিভিল সার্জন অফিসের পরিসংখ্যানবিদ হুমায়ুন কবির এই তথ্য জানান।

নড়াইলে ২১

বিদেশ থেকে নড়াইলে আসা এ পর্যন্ত ২১ ব্যক্তিকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রাখার পরামর্শ দিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইল আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. মশিয়ার রহমান বাবু।

খুলনা ১৭

খুলনায় হোম কোয়ারেন্টাইনে ১৭ জনকে রাখা হয়েছে। জেলা সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

নাটোর ১৫

নাটোরে ১৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন ডা. মিজানুর রহমান। এর আগে দুই জনকে হোম কোয়ারেন্টাইন থেকে রিলিজ দেওয়া হয়।

যশোরে ১৪

যশোরে ১৪ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। সিভিল সার্জন শেখ আবু শাহীন বিষয়টি নিশ্চিত করেছেন।

নীলফামারীতে ১৩

নীলফামারীতে চীন ফেরত পাঁচ জনসহ মোট ১৩ জন হোম কোয়ারেন্টইনে আছেন। সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মণ এ তথ্য নিশ্চিত করেন।

সাতক্ষীরা ১৩

সাতক্ষীরায় ১৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখার খবর নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য কর্তৃপক্ষ।

জামালপুর ১২

জামালপুরের সিভিল সার্জন ডা. গৌতম রায় জানান, জেলায় কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি। তবে মালয়েশিয়া, ইরান ও ইতালি থেকে দেশে আসা তিন জনসহ ১২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ঝালকাঠিতে ১০

ঝালকাঠির রাজাপুরে বিদেশ ফেরত ১০ জনকে বাড়িতে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয় উপজেলা স্বাস্থ্য বিভাগ।

শেরপুরে ৯

শেরপুরে ইতালি ও চীন থেকে দেশে আসা চার প্রবাসীসহ মোট ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সিভিল সার্জন আবুল কাসেম মোহাম্মদ আনওয়ারুর রউফ বিষয়টি নিশ্চিত করেন।

হবিগঞ্জ আট

করোনা ভাইরাসের কারণে হবিগঞ্জে আট জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। হবিগঞ্জের সহকারী সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জল বিষয়টি নিশ্চিত করেন।

কেরানীগঞ্জে সাত

ঢাকার কেরানীগঞ্জে বিদেশ থেকে আসা মোট সাত জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এছাড়াবগুড়ায় ৬৭ জন, গোপালগঞ্জে ৫২, কুষ্টিয়ায় ২৮,পটুয়াখালীতে ২১, পিরোজপুরে ১৯,পাবনায় ১০বরগুনায় আট, দিনাজপুরে আটরাঙামাটিতে ছয়ভোলায় ছয় জন এবং সিলেটে দুই জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

প্রথমকণ্ঠ / এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc