দুই চিকিৎসকসহ নতুন করে আরও ৪ জন আক্রান্ত 

দুই চিকিৎসকসহ নতুন করে আরও ৪ জন আক্রান্ত 

নিজস্ব প্রতিবেদক, প্রথমকণ্ঠ:

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে নতুন করে আরও ৪ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে দুজন চিকিৎসক। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ জনে।

শুক্রবার (২৬ মার্চ) বেলা ১১টায় স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, নতুন করে দেশে ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখন দেশে নিশ্চিত রোগীর সংখ্যা ৪৮ জন। নতুন আক্রান্তরা আমাদের চিহ্নিত রোগীর মাধ্যমে সংক্রমিত হয়েছে। এদের মধ্যে একজনের বয়স ২০-৩০ বছরের মধ্যে, একজন ৩১-৪০ বছরের মধ্যে, ৪১-৫১ বছরের মধ্যে একজন, ৫১-৬০ বছরের মধ্যে একজন। এদের মধ্যে ২ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত। দুইজন ঢাকায় এবং দুইজন ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আপনারা স্বাস্থ্য বিধি মেনে চলবেন। আপনাদের সহযোগিতা আমাদের একান্ত প্রয়োজন। অসুস্থ ব্যক্তি সংস্পর্শে যাবেন না। বয়স্ক ব্যক্তি অতিরিক্ত সাবধানে থাকবেন।

প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, স্বাস্থ্য অধিদফতরে নতুন কন্ট্রোল রুম খোলা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে কন্ট্রোলরুম খোলা হয়েছে। আপনারা যেকোনো প্রয়োজনে আইইডিসিআরের হটলাইনে কল করবেন। এছাড়াও স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য বাতায়নে কল করবেন। নমুনা পরীক্ষার জন্য আমরা ল্যাবের সংখ্যা বাড়িয়েছি। আমাদের সীমাবদ্ধতা রয়েছে। এই সীমাবদ্ধতার মধ্যে সর্বোচ্চ চেষ্টা করছি সেরাটা দেওয়ার।

তিনি বলেন, আমাদের হটলাইনে কর পেয়েছি ৩২২১ টি। গত ২৪ ঘণ্টায় ১০৬ জনের নমুনা সংগ্রহ করেছি। মোট নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ১২৬ জনের। যাদের বয়স বেশি এবং নিউমোনিয়া আছে তাদের নমুনা পরীক্ষা করার চেষ্টা করছি।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc