গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন আক্রান্ত, ২ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন আক্রান্ত, ২ জনের মৃত্যু

Spread the love

নিজস্ব প্রতিবেদক, প্রথমকণ্ঠ :

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। আক্রান্তদের মধ্যে আরও দুজন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ জনে।

শনিবার (৪ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। এতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা উপস্থিত ছিলেন।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় ৫৫৩ টি নমুনা সংগ্রহ করা হয়। যার মধ্যে ৪৪৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে ৯ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে আইইডিসিআরে ৮ জনকে শনাক্ত করা হয়েছে। একজন ঢাকার বাইরের। গত ২৪ ঘণ্টায় ২ জন মারা গেছেন। এক জনের বয়স ৯০ ও আরেক জনের বয়স ৬০ বছর। এই দুইজনের বিভিন্ন রোগ ছিল।

আইইডিসিআর পরিচালক বলেন, এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৭১ জন। মোট মৃত্যুবরণ করেছেন ৮ জন। গত ২৪ ঘণ্টায় চার জন সুস্থ হয়েছেন। মোট ৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩২ জন।

তিনি বলেন, নতুন ৯ জনের মধ্যে সংক্রমণ আছে এমন লোকের সংস্পর্শে এসে ৫ জন আক্রান্ত হয়েছেন। বাকি ২ জন বিদেশ থেকে এসেছেন। অপর দুইজন কিভাবে সংক্রমিত হয়েছেন তার খোঁজ নেওয়া হচ্ছে।

প্রথমকণ্ঠ / এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc