শিরোনাম:
টাঙ্গাইলে বিএনপির উদ্যোগে করোনায় আক্রান্ত রোগিদের জন্য হেল্প সেন্টার উদ্বোধন লকডাউনে নিম্ন আয়ের মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ লকডাউনে অর্থ ও খাদ্য সংকটে পড়ছে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষ সখীপুরে দুই বন কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ! বিভাগীয় তদন্ত শুরু সখীপুরে গরিবের এসি মাটির ঘর সখীপুরে প্লাস্টিক সামগ্রীর দাপটে ঐতিহ্যবাহী বাঁশ-বেত শিল্প সঙ্কটাপন্ন পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুল ইসলাম, সা. সম্পাদক আসাদুজ্জামান ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক বন্ধে কঠোর হওয়ার আহ্বান সেতুমন্ত্রীর বন্ড ব্যবসায় শত শত কোটি কোটি টাকার দুর্নীতি সখীপুরে স্ত্রীর করা যৌতুক ও নির্যাতন মামলায় স্কুলশিক্ষক স্বামী গ্রেপ্তার
নতুন প্রজ্ঞাপন জারি সন্ধ্যা ৬টার পর বের হলেই ব্যবস্থা

নতুন প্রজ্ঞাপন জারি সন্ধ্যা ৬টার পর বের হলেই ব্যবস্থা

Spread the love

প্রথমকণ্ঠ প্রতিবেদক : করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দেশে সাধারণ ছুটির মেয়াদ ২৫ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে শুক্রবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপন অনুযায়ী ছুটি চলাকালীন সময়ে কয়েকটি নির্দেশাবলি কঠোরভাবে অনুসরণ করতে বলা হয়। এগুলো হলো- জনগণকে অবশ্যই ঘরে থাকতে হবে। প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে বের না হওয়ার অনুরোধ জানানো হয়েছে। সন্ধ্যা ৬টার পর কেউ ঘরের বাইরে বের হতে পারবে না। নির্দেশ অমান্য করলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এছাড়াও এক এলাকা থেকে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত করা হয়েছে। বিভাগ/জেলা/উপজেলা/ইউনিয়ন পর্যায়ে কর্মরত সকল কর্মকর্তা/কর্মচারীকে দায়িত্ব পালনের লক্ষ্যে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে বলা হয়েছে।

এদিকে, প্রজ্ঞাপন অনুযায়ী- ১৫ ও ১৬ এপ্রিল এবং ১৯ থেকে ২৩ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সাধারণ ছুটির সাথে ১৭ ও ১৮ এপ্রিল এবং ২৪ ও ২৫ এপ্রিল সাপ্তাহিক ছুটিও সংযুক্ত থাকবে।

এর আগে গত ২৩ মার্চ, সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে। পরে ছুটির মেয়াদ ৯ এপ্রিল পর্যন্ত বাড়ায় সরকার। এরপর গত ৫ এপ্রিল সরকার সাধারণ ছুটির মেয়াদ ১৩ এপ্রিল পর্যন্ত বর্ধিত করে। এর সাথে যুক্ত পহেলা বৈশাখ অর্থাৎ হয় ১৪ এপ্রিল। কাঁচাবাজার, খাবার দোকান, ওষুধের দোকান, হাসপাতাল এবং জরুরি সেবাগুলো সাধারণ ছুটির বাইরে থাকবে।

করোনাভাইরাসে দেশে নতুন করে ছয়জনের মৃত্যু হওয়ায় এ সংখ্যা ২৭ জনে দাঁড়িয়েছে বলে শুক্রবার নিশ্চিত করেছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৪২৪ জন।

প্রথমকণ্ঠ / এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc