মির্জাপুরে চাল বিক্রিতে অনিয়ম: আ.লীগ নেতার জরিমানা, ডিলারশিপ বাতিল

মির্জাপুরে চাল বিক্রিতে অনিয়ম: আ.লীগ নেতার জরিমানা, ডিলারশিপ বাতিল

নিজস্ব প্রতিবেদক,প্রথমকণ্ঠ : টাঙ্গাইলের মির্জাপুরে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্র পরিবারের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রিতে অনিয়মের দায়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডিলার আশরাফুল আলম বাচ্চুকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও তার ডিলারশিপও বাতিল করা হয়। সোমবার (১৩ এপ্রিল) দুপুরের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক এ দণ্ডাদেশ দেন।

অভিযুক্ত আশরাফুল আলম বাচ্চু উপজেলার ভাতগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন।

জানা যায়, উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দুল্যামুনসুর বাজারে হতদরিদ্র নিবন্ধিত পরিবারগুলোকে মাসে ৩০ কেজি করে চাল সরকার নির্ধারিত মূল্যে সরবরাহ করার কথা থাকলেও আওয়ামী লীগের সভাপতি ডিলার আশরাফুল আলম বাচ্চু জনপ্রতি ২-৩ কেজি করে চাল কম দিচ্ছিলেন। এছাড়াও চাল বিক্রির নিয়ম তোয়াক্কা না করে অনেকের সুপারিশের ভিত্তিতে অনির্বাচিত কার্ডহীনদের চাল দিয়েছেন বলেও অভিযোগ উঠে। পরে ভ্রাম্যমাণ আদালত এই অনিয়মের সত্যতা পেয়েছেন বলে জানা গেছে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাব্বির আহমেদ মুরাদ বলেন, ‘খাদ্যবান্ধব কর্মসূচিতে ডিলারের নীতিমালা ও অঙ্গীকার নামার শর্ত লঙ্ঘনের দায়ে তার ডিলারশিপ বাতিল করা হয়েছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক এ তথ্য নিশ্চিত করে বলেন, দুই একদিনের মধ্যে নতুন ডিলার নিয়োগ দেওয়া হবে। চাল নিয়ে দুর্নীতিতে কোনও ছাড় দেওয়া হবে না।

প্রথমকণ্ঠ / এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc