সখীপুরে সংবাদ সম্মেলনের ২৪ ঘণ্টার মধ্যে বাকি ৭ আসামি গ্রেপ্তার

সখীপুরে সংবাদ সম্মেলনের ২৪ ঘণ্টার মধ্যে বাকি ৭ আসামি গ্রেপ্তার

এস এম জাকির হোসেন : সখীপুরে যুদ্ধাহত মুক্তিযোদ্ধার ওপর হামলার ঘটনায় সখীপুর মুক্তিযোদ্ধা সংসদের সংবাদ সম্মেলনের ২৪ ঘন্টার মধ্যে বাকি সাত আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার ভোরে তাদেরকে সখীপুর তালতলা চত্ত্বর থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- বছির উদ্দিন (৭৭), খোরশেদ মিয়া (৫৬), আবদুল হামিদ (৭০), শাহিদা আক্তার (২৭), বাদল মিয়া (২২), কাউছার (১৮), ও রাজিব মিয়া (২২)। তাদের বাড়ি উপজেলার শোলাপ্রতিমা গ্রামে। রোববার দুপুরে আসামিদের টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে।
সখীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা গাজী আবদুল কাদেরকে প্রতিবেশী আবদুর রাজ্জাক ও তার দলবল নিয়ে গত ৫ মে বিকেলে তাকে মারপিট করে। এতে তার দু হাত ও পাজরের হাড় ভেঙে যায়। এসময় বাড়ির আসবাবপত্রও ভাঙচুর করা হয়। এ ঘটনায় ওই দিন রাতেই আহত আবদুল কাদেরের ছেলে কামরুল হাসান বাদী হয়ে আবদুর রাজ্জাকসহ ১০ জনকে আসামি করে সখীপুর থানায় মামলা করেন।
মামলা সূত্রে জানা যায়, গত ৩ মে বিকেলে প্রতিবেশী আবদুর রাজ্জাক তার লোকজন নিয়ে মুক্তিযোদ্ধা আবদুল কাদেরের স্ত্রী রহিমা পারভীনকে মারধর করে। পরে ঘটনার রাতেই হামলাকারী আবদুর রাজ্জাকসহ সাতজনকে আসামি করে সখীপুর থানায় মামলা করেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা গাজী আবদুল কাদের। এ মামলা করায় ক্ষুব্ধ হয়ে আবদুর রাজ্জাক ও তার দলবল নিয়ে গত ৫ মে বিকেলে ওই মামলার বাদী গাজী আবদুল কাদেরের ওপর হামলা করে। এতে তাঁর দুই হাত ও পাজরের হাড় ভেঙে যায়। এসময় বাড়ির আসবাবপত্রও ভাঙচুর করা হয়। বর্তমানে তিনি ঢাকার নিউ লাইফ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) ওমর ফারুক জানান, রোববার ভোরে আসামিদের সখীপুর পৌরশহরের তালতলা চত্বর থেকে গ্রেপ্তার করা হয়েছে। তারা মারপিটের ঘটনার মামলার এজাহারভুক্ত আসামি। আসামিরা সংঘবদ্ধ হয়ে গোপনে এলাকা ছেড়ে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করছিল। রোববার দুপুরে তাদের টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে। এদিকে আসামিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে সখীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড শনিবার দুপুরে পৌরসভা কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেন।
প্রথমকণ্ঠ / এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc