পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়াল

পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক, প্রথমকণ্ঠ :

আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় নিয়মিত রেকর্ড হওয়ার মাঝ দিয়ে দেশে দিন দিন খারাপ অবস্থার দিকে যাচ্ছে করোনাভাইরাস পরিস্থিতি। সাধারণ মানুষের পাশাপাশি ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা সামনের সারির যোদ্ধা চিকিৎসক, নার্স, পুলিশ ও অন্যান্য বাহিনীর সদস্যরাও আক্রান্ত হচ্ছেন।

এ পর্যন্ত তিন হাজার ২৪৮ পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে এখন পর্যন্ত ২৩৭ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন।

আক্রান্ত মোট পুলিশ সদস্যদের মধ্যে শুধু ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক হাজার ২৭৭ সদস্য রয়েছেন বলে পুলিশ সদর দপ্তর সূত্র এসব জানিয়েছে।

এছাড়া, বাহিনীর ১১ সদস্য ভাইরাসে মারা গেছেন বলে সূত্র উল্লেখ করেছে।

দেশে এখন পর্যন্ত ৩০ হাজার ২০৫ জনের করোনা শনাক্ত এবং ৪৩২ জনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য পুলিশ, সশস্ত্র বাহিনী, র‌্যাব ও অন্যান্য সংস্থা যৌথভাবে কাজ করছে।

এদিকে, খারাপ হতে থাকা পরিস্থিতি সামাল দিলে বাংলাদেশ পুলিশ সম্প্রতি করোনাভাইরাস আক্রান্ত বাহিনীর সদস্যদের চিকিৎসার জন্য রাজধানীর ২৫০ শয্যার ইমপালস হাসপাতাল ভাড়া করেছে।

দেশে লাফিয়ে লাফিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সরকার ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত বাড়িয়েছে। কিন্তু রমজান ও ঈদুল ফিতরের কথা বিবেচনা করে কিছু ক্ষেত্রে মানুষের চলাচলের ওপর বিধিনিষেধ শিথিল করা হয়েছে।

প্রথমকণ্ঠ / এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc