ময়মনসিংহে নতুন ৫২ জনের করোনা শনাক্ত

ময়মনসিংহে নতুন ৫২ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, প্রথমকণ্ঠ :

ময়মনসিংহ জেলায় দ্রুত বেড়ে চলছে করোনায় আক্রান্তের সংখ্যা। নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৫২ জন। ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার তাদের ফলাফল পজিটিভ আসে। এ নিয়ে ময়মনসিংহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৫৭ জনে।

শুক্রবার (২৯ মে) সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. এ.বি.এম মসিউল আলম।

তিনি জানান, বৃহস্পতিবার মমেক ল্যাবে ২৫৪টি নমুনা পরীক্ষা করা হলে এতে ৬৪টি নমুনা করোনা পজিটিভ আসে। যার মধ্যে নতুন পজিটিভ ৫২ এবং পূর্বে আক্রান্তদের পুনরায় (ফলোআপ) পজিটিভ আসে ১২ জনের। নতুন আক্রান্তদের মধ্যে ভালুকা উপজেলার ১৩, ধোবাউড়ার ১২, সদর/সিটি করপোরেশনের ৯, মমেক হাসপাতালের ৮, ফুলপুর ৬, গফরগাঁও ২ এবং গৌরীপুর ও ঈশ্বরগঞ্জে একজন করে রয়েছেন।

আক্রান্তের সংখ্যার তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, জেলায় প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছিল ৮ এপ্রিল। এরপর সংখ্যাটি ৫০ অতিক্রম করতে সময় নেয় ১৩ দিন। শনাক্তের মাত্র ছয় দিন পর ২৭ এপ্রিল আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১০০ জনে। ১০০ থেকে ২০০ তে পৌঁছাতে ১২ দিন, ২০০ থেকে ৩০০ হতে সময় নেয় মাত্র আট দিন। সবশেষ ২৮ মে একদিনে ৫২ জন আক্রান্তসহ শনাক্তের সংখ্যা সাড়ে চারশো ছাড়িয়ে গেছে।

সিভিল সার্জনের কার্যালয় জানায়, জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে সিটি ও সদর উপজেলায়। এখানে ২৫৯ জন আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ১৬২ জনই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। এছাড়া গফরগাঁও উপজেলায় ৩১, ভালুকায় ৩৬, ধোবাউড়ায় ৩১, ঈশ্বরগঞ্জ ২০, ফুলপুরে ২০, মুক্তাগাছায় ১৩, ফুলবাড়িয়ায় ১২ জনসহ জেলার ১৩ উপজেলাতেই করোনাভাইরাস সংক্রমিত হয়েছে।

এদিকে জেলায় নতুন করে ২০ জনসহ এ পর্যন্ত মোট ১৬৭ জন সুস্থ হয়েছেন এবং আক্রান্তদের মধ্যে ছয়জন মৃত্যুবরণ করেছেন।

সিভিল সার্জন ডা. এ.বি.এম মসিউল আলম বলেন, সবকিছু খুলে দেয়া হচ্ছে দেশের স্বার্থে, জীবন ও জীবিকার জন্য। তবে সচেতনতার ওপর নির্ভর করছে সকলের ভবিষ্যৎ পরিণতি। সামনের দিনগুলোতে নিজেদের সুরক্ষিত রাখার জন্য সবাইকে সচেতন থেকে ঘরে থাকার কোনো বিকল্প নেই।

প্রথমকণ্ঠ / এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc