সুস্থ হয়ে উঠছেন ডা. জাফরুল্লাহ | প্রথমকণ্ঠ

সুস্থ হয়ে উঠছেন ডা. জাফরুল্লাহ | প্রথমকণ্ঠ

নিজস্ব প্রতিবেদক, প্রথমকণ্ঠ : প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে হাসাপাতালে ভর্তি আছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ। ধীরে ধীরে তার স্বাস্থ্যের যথেষ্ট উন্নতি হয়েছে। তিনি সুস্থ হয়ে উঠছেন বলে জানিয়েছেন গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি।

আজ শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ডা. জাফরুল্লার আর জ্বর আসেনি। এমনকি রুমের ভেতরে হাঁটাহাঁটিও করতে পারছেন এই মুক্তিযোদ্ধা।

জাফরুল্লাহর চিকিৎসার দায়িত্বে থাকা এই চিকিৎসক আরো বলেন, তার ফুসফুসে নিউমোনিয়ার সংক্রমণ ক্রমেই উন্নতি হচ্ছে। পরিমাণে অল্প হলেও নিয়মিত খাবার খাচ্ছেন তিনি। তবে শ্বাসকষ্ট থাকায় অল্পমাত্রায় তাকে অক্সিজেন দিতে হচ্ছে।

আর গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ জানান, সকালে স্বাভাবিকভাবেই নাশতা করেছেন ডা. জাফরুল্লাহ। এরপর রুমেই কিছুক্ষণ হাঁটাচলা করেছেন। তার গায়ে জ্বর নেই। তবে হালকা কাশি ও শ্বাসকষ্ট হচ্ছে। গত ৬ জুনের পর থেকে তার অবস্থার কোনো অবনতি হয়নি। উন্নতি হয়েছে।

প্রসঙ্গত, ৫ মে ডা.জাফরুল্লাহর শরীরে করোনা শনাক্ত হয়েছে। প্রথমে গণস্বাস্থ্যের উদ্ভাবিত কিটে এবং পরে বিএসএমএমইউতে নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ ধরা পড়ে। তার স্ত্রী শিরীন হক ও ছেলে বারিশ চৌধুরীও করোনা পজিটিভ। তারা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

প্রথমকণ্ঠ /এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc