সাহেদের অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল | প্রথমকণ্ঠ

সাহেদের অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল | প্রথমকণ্ঠ

নিজস্ব প্রতিবেদক, প্রথমকণ্ঠ : করোনার ভুয়া রিপোর্ট দেয়াসহ নানা অভিযোগে গ্রেপ্তার রিজেন্ট গ্রুপের চেয়্যারম্যান মোহাম্মদ সাহেদের অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল করা হয়েছে। রিজেন্টের চেয়ারম্যান সাহেদ দৈনিক নতুন কাগজ নামে একটি পত্রিকার প্রকাশক ও সম্পাদক হিসেবে অ্যাক্রেডিটেশন কার্ড নিয়েছিলেন।

রোববার বাংলাদেশে সচিবালয় প্রবেশের তার এই অনুমতিপত্রটি বাতিল করেছে তথ্য অধিদপ্তর।

বিষয়টি নিশ্চিত করেছেন তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার। তিনি বলেন, বিষয়টি আমাদের নীতিমালার মধ্যেই বলা আছে। যদি কেউ প্রতারণামূলক কাজের জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়ে তাহলে অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল হয়ে যাবে। তাই আমরা তার কার্ডটি বাতিল করেছি।

র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া সাহেদের কার্ডটি গত বছরের ৩ ডিসেম্বর ইস্যু করেছিল তথ্য অধিদপ্তর। কার্ডের মেয়াদ ছিল চলতি বছরের ২ ডিসেম্বর পর্যন্ত। এটি সম্পূর্ণ অস্থায়ী একটি অ্যাক্রেডিটেশন কার্ড যার নাম্বার-৬৮৪৫। সাংবাদিকরা পেশাগত কাজে সচিবালয়ে প্রবেশের অনুমতিপত্র হিসেবে অ্যাক্রেডিটেশন কার্ড ব্যবহার করেন।

প্রসঙ্গত, করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে রিজেন্ট চেয়ারম্যান সাহেদকে গত বুধবার সাতক্ষীরা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। করোনা পরীক্ষা না করেই সার্টিফিকেট দেয়াসহ নানা প্রতারণার অভিযোগে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদকে প্রধান আসামি করে ১৭ জনের নামে গত ৭ জুলাই উত্তরা পশ্চিম থানায় মামলা করে পুলিশের এই এলিট ফোর্সটি। সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। এ মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন আট আসামি। যদিও ইতিমধ্যে আরও বেশ কয়েকটি মামলা হয়েছে সাহেদের বিরুদ্ধে।

প্রথমকণ্ঠ /এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc