হেফাজতের আমীর আল্লামা শফীর বিরুদ্ধে মামলা | প্রথমকণ্ঠ

হেফাজতের আমীর আল্লামা শফীর বিরুদ্ধে মামলা | প্রথমকণ্ঠ

Spread the love

মো: আবু শাহেদ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি:

হেফাজত ইসলামের আমীর ও আলজামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর বিরুদ্ধে নাজিরহাট বড় মাদ্রাসা শিক্ষক ও স্বঘোষিত ভারপ্রাপ্ত পরিচালক, পদলোভী মুফতি হাবিবুর রহমান কাসেমী বাদী হয়ে চট্টগ্রাম যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতে একটি মামলা দায়ের করেন। অপর মামলা নং ১৬৫/২০
তারিখ ২৮.০৭.২০২০।

এই মামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে হাটহাজারী মাদ্রাসার সহযোগি পরিচালক আল্লামা শেখ আহমদ এর সভাপতিত্বে হেফাজতের আমির আল্লামা শফীর কার্যালয়ে শীর্ষ আসাতাযায়ে কিরাম ও কর্মকর্তাগণ এবং মাদ্রাসার ছাত্র ও সকল শিক্ষকগণ ওই মামলার প্রতিবাদ সভার আয়োজন করেন।

দায়েরকৃত মামলা মিথ্যা ও ষড়যন্ত্র মূলক দাবি করে সভায় বক্তারা বলেন, গত ৭জুন মহাপরিচালকের কার্যালয়ে নাজিরহাট বড় মাদ্রাসার মুহাতামিমের শূন্য পদ পুরণের লক্ষ্যে মজলিসে শুরার অধিবেশন আহ্বান করা হয়।

মজলিসে শুরার সদস্য ও মুতাওয়াল্লি এবং হেফাজতের আমীর, হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে মজলিসে শুরার এক তৃতীয়াংশের অধিক সদস্যগণের উপস্থিতিতে বৈঠকের কোরাম পূর্ণ হয় এবং উপস্থিত সদস্যগণের সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে নাজিরহাট বড় মাদরাসার মুহাদ্দিস মাওলানা সলিমুল্লাহকে মুহতামিম নিযুক্ত করা হয়। কিন্তু মজলিসে শুরা কর্তৃক গৃহিত সিদ্ধান্ত প্রত্যাখান করে সম্পূর্ণ নিয়ম বহির্ভুত ও বেআইনিভাবে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীকে প্রধান আসামি করে শুরার সদস্যদের বিরুদ্ধে নাজিরহাট বড় মাদরাসার শিক্ষক মুফতী হাবীবুর রহমান কাসেমী বাদী হয়ে একটি মিথ্যা মামলা দায়ের করেন। যা খুবই জঘন্য, ধৃষ্টতাপূর্ণ ও ন্যাক্কারজনক।সভায় মামলা প্রত্যাহারেরও জোর দাবি জানায় বক্তারা।

একইসাথে সংবাদ মাধ্যমে প্রেরিত পৃথক বিবৃতিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাঈদ বাবুনগরীও মিথ্যা মামলার নিন্দা ও তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

গতকাল (১০ আগস্ট) রাতে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, হেফাজত ইসলামের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী, মাওলানা শোয়াইব, মাওলানা ইয়াহইয়া, মাওলানা কবির আহমদ, মাওলানা মুফতী জসীম, মাওলানা ওমর, মাওলানা মুফতী কিফায়াতুল্লাহ, মাওলানা আহমদ দিদার, মাওলানা ফুরকান আহমদ, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা আনাস মাদানী, মাওলানা মুহাম্মদ (গহিরা), মাওলানা নুরুল ইসলাম, মাওলানা মুহাম্মদ (গড়দুয়ারা), মাওলানা মুফতী আবু সাঈদ, মাওলানা মুফতী রাশেদ, মাওলানা মুফতী ওসমান, মাওলানা শোয়াইব (আলমপুর), মাওলানা তকীউদ্দীন আজিজ, মাওলানা শফিউল আলম , মাস্টার রফিক, মাওলানা জাহিদুল্লাহ খান প্রমুখ।

প্রথমকণ্ঠ / এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc