১৫ আগস্ট মিলাদ মাহফিল করবে বিএনপি | প্রথমকণ্ঠ

১৫ আগস্ট মিলাদ মাহফিল করবে বিএনপি | প্রথমকণ্ঠ

এস এম জাকির হোসেন : বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় আগামী ১৫ আগস্ট মিলাদ মাহফিল করবে বিএনপি।

শুক্রবার(১৪ আগস্ট) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, “সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির সম্মানীত চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আরোগ্য ও দীর্ঘায়ু কামনা, দেশবাসী ও দলের নেতাকর্মী যারা করোনাসহ অন্যান্য রোগে মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা ও অসুস্থদের আশু সুস্থতা কামনা এবং বন্যায় ক্ষতিগ্রস্থ বানভাসী মানুষদের দুর্দশার হাত থেকে রেহাই পেতে আগামী ১৫ আগষ্ট রোজ শনিবার জাতীয়তাবাদী দলের উদ্যোগে ঢাকা মহানগরসহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে দলের নেতাকর্মীদের দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করার জন্য অনুরোধ করা হচ্ছে।”

প্রসঙ্গত, ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় এলে ১৫ আগস্ট থেকে খালেদা জিয়ার জন্মদিন পালন শুরু হয়। এর আগে অবশ্য খালেদা জিয়ার জন্মদিন সেভাবে পালন করা হয়নি। বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের দিনে কেক কেটে খালেদার আনুষ্ঠানিক জন্মদিন উদযাপন রাজনীতির মাঠে বিতর্ক সৃষ্টি করে।

তবে গত বছর থেকে ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে আনুষ্ঠানিকতা নেই বিএনপিতে।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে যাওয়ার পর গত ২ বছর খালেদা জিয়ার জন্মদিনে তেমন আয়োজন ছিল না। দোয়া ও মিলাদের মাধ্যমে এটি পালন করা হয়েছে। এ বছরও তেমন কোনো আয়োজন হচ্ছে না বলে দলীয় সূত্রে জানা গেছে।

প্রথমকণ্ঠ /এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc