টাঙ্গাইলের বাসিন্দা কারাগারেই মৃত্যু যুদ্ধাপরাধে মৃত্যদণ্ডপ্রাপ্ত আসামির

টাঙ্গাইলের বাসিন্দা কারাগারেই মৃত্যু যুদ্ধাপরাধে মৃত্যদণ্ডপ্রাপ্ত আসামির

নিজস্ব প্রতিবেদক, প্রথমকণ্ঠ : গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মাহবুবুর রহমানের মৃত্যু হয়েছে। শুক্রবার তার মৃত্যু হয়।

তিনি টাঙ্গাইলের মির্জাপুর থানার রাইনহাটি এলাকার বাসিন্দা। |আরো খবর বিশ্বে করোনায় মৃত্যু ১১ লাখ ছাড়াল করোনায় সুস্থ ২ কোটি ৯৩ লাখ রিমান্ড শেষে কারাগারে নুরের দুই সহকর্মী কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম জানান, যুদ্ধাপরাধের মামলায় মাহবুবুর রহমানের মৃত্যুদণ্ড হয়। আগে থেকেই তিনি অসুস্থ ছিলেন। শুক্রবার ভোরে তার অবস্থার অবনতি হলে তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে মাহবুবুর রহমানকে মৃত ঘোষণা করেন।

এই কারাগারে তার কয়েদি নং- ৪৪১২/এ ছিল। দণ্ডপ্রাপ্ত হওয়ার পর থেকেই তিনি এ কারাগারে বন্দি ছিলেন। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম। মুক্তিযুদ্ধের সময় টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহা ও তার ছেলেসহ সাতজনকে হত্যার ঘটনায় ২০১৯ সালের ২৭ জুন মাহবুবুর রহমানের মৃত্যুদণ্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। সেই থেকে তিনি কারাগারেই ছিলেন।

প্রথমকণ্ঠ / এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc