শিরোনাম:
হেফাজতের ফ্রান্সবিরোধী বিক্ষোভ, তিন আল্টিমেটাম

হেফাজতের ফ্রান্সবিরোধী বিক্ষোভ, তিন আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক, প্রথমকণ্ঠ :

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন, রাষ্ট্রদূতকে বহিষ্কার ও দূতাবাস বন্ধে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

সোমবার (২ নভেম্বর) দুপুর পৌনে ১টার দিকে ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচির মিছিল থেকে এ ঘোষণা দেন হেফাজতের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ সকাল থেকে দেশের বিভিন্ন স্থান থেকে বায়তুল মোকাররম এলাকায় জড়ো হতে শুরু করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। সকাল ১০টার মধ্যে হাজার হাজার মানুষের সমাগম হয় সেখানে। একপর্যায়ে বন্ধ করে দেওয়া হয় বিজয়নগর, প্রেসক্লাব থেকে পল্টন, গুলিস্তান সড়ক। আশপাশের এলাকায় বিপুলসংখ্যক পুলিশের উপস্থিতি দেখা যায়।

সমাবেশে হেফাজতের নেতারা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর বক্তব্যের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও ঘৃণা প্রস্তাব আনার দাবি জানান। এ ছাড়া ফ্রান্সের পণ্য বর্জন, ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন এবং ফরাসি রাষ্ট্রদূতকে বাংলাদেশ থেকে বহিষ্কারের দাবি জানানো হয়।

বিক্ষোভকারীরা বলেন, হজরত মুহাম্মদ (সা.) পৃথিবীর শ্রেষ্ঠ মানব। অথচ তাঁকে নিয়ে ব্যঙ্গ করা হয়েছে। তাঁরা এ ঘটনায় উপযুক্ত শাস্তি চান।

এদিকে, মুসল্লিদের বিক্ষোভের কারণে পল্টন থেকে কাকরাইল, গুলিস্তানসহ এর আশপাশের সড়কে শত শত যানবাহন আটকা পড়ে। এতে বিপাকে পড়ে সাধারণ মানুষ।

প্রথমকণ্ঠ /এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc