আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য হলেন মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য হলেন মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

Spread the love

এস এম জাকির হোসেন:  অদম্য গতির এক ব্যতিক্রমি মানুষ তিনি। আত্নবিশ্বাস নিয়ে এগিয়ে চলার অনন্য এক বৈশিষ্ট তার। তিনি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু। কর্মঠ গুণাবলী আর চমৎকার নেতৃত্বের ফলে স্বাক্ষর রেখে যাচ্ছেন একের পর এক সফলতায়। এসব অর্জন আর সফলতা তার জ্ঞাননির্ভর চিন্তার ফসল। টেলিলিংক গ্রুপের চেয়ারম্যান ও ঐতিহ্যবাহী পত্রিকা ‘দৈনিক বাংলা’ এবং ‘দৈনিক গণকণ্ঠ’ পত্রিকার সম্পাদক শিল্পপতি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বে আরেকধাপ এগিয়ে গেছেন। দেশ ও মানুষের জন্য তিনি দীর্ঘদিন থেকে সরকারের সাথে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছেন। তারই পুরস্কার স্বরূপ এবার তাকে দলটির কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত করা হয়েছে। এর মাধ্যমে দেশ এবং জনগনের কল্যাণে তিনি আরো বেশী আত্ননিয়োগ করতে পারবেন বলে আশা করা হচ্ছে।

গত রোববার বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে এ কমিটি ঘোষণা দেয়া হয়। দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাতটিতে শিল্প ও বাণিজ্যে সফল এবং ত্যাগী ব্যক্তিদের নিয়ে এই কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটিতে স্থান পেয়েছেন কয়েকজন শীর্ষ ব্যবসায়ী, সংসদ সদস্য ও বিভিন্ন মাধ্যমে কর্মরত সফল ব্যক্তিরা। এদের মধ্যে কাজী আকরাম উদ্দিন আহমদকে চেয়ারম্যান ও মো. সিদ্দিকুর রহমানকে সদস্য সচিব করা হয়। সদস্য তালিকায় আরও আছেন- শফিউল ইসলাম মহিউদ্দিন এমপি, সেলিমা আহমদ এমপি, এফবিসিসিআইর সভাপতি শেখ ফজলে ফাহিম প্রমুখ।

জানা যায়, দেশের একজন সফল উদ্যেক্তা হিসেবে তিনি দীর্ঘদিন থেকে অবদান রেখে চলছেন দেশের অর্থনীতিতে। কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশকে করে যাচ্ছেন সমৃদ্ধ। প্রতিনিয়ত সমাজকে বদলে দেয়ার মনোভাব লালন করে তিনি এগিয়ে যাচ্ছেন সমানতালে।

শিল্পপতি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু এর আগে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি এফবিসিসিআইর ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ মোবাইল ফোন ব্যবসায়ী অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ এর প্রসিডিয়াম সদস্য।

টেলিলিংক গ্রুপ এর সূত্রে জানা যায়, ‘মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে, এমএসএস, ফার্স্ট ক্লাস, (সমাজকল্যাণ) এমফিল ডিগ্রি অর্জন করেন। তিনি টেলিলিংক গ্রুপ এর চেয়ারম্যান ছাড়াও দায়িত্ব পালন করছেন এম্পেল এনার্জি পাওয়ার লি, থিম সলিউশন (প্রা.) লি, জামি, জাইমা ফিস পার্ক লি.।

এছাড়া অন্যান্য প্রতিষ্ঠান এবং সংগঠনের মধ্যে স্বাধীনতা ব্যবসায়ী ফোরাম এর চেয়ারম্যান, সাধারণ পরিষদ সদস্য, দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই), সাধারণ সদস্য : দি ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (ডিসিসিআই), সাধারণ সদস্য : বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), মহাসচিব : বাংলাদেশ সংবাদপত্র পরিষদ (বিএসপি), আজীবন সদস্য, ঢাকা ইউনিভার্সিটি এ্যালামনাই এসোসিয়েশন (ডিইউএএ), সভাপতি, ঢাকা ইউনিভার্সিটি এক্স স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি, তিনি রেজিষ্টার্ড গ্রাজুয়েট, ঢাকা ইউনিভার্সিটি।

এছাড়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ শাখা বাংলাদেশ ছাত্রলীগ এর সাবেক সভাপতি, চৌমুহনী সরকারি এস.এ কলেজ শাখা বাংলাদেশ ছাত্রলীগ এর সাবেক কার্যকরি সদস্য। তিনি সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগ এর যুগ্ন সম্পাদক ও শাহবাগ থানা আওয়ামী লীগ এর সদস্য হিসেবে আছেন। এছাড়া নোয়াখালী জেলা সমিতি, বাংলাদেশ রাইটার্স ক্লাব, ঢাকা এর আজিবন সদস্য। তিনি বেগমগঞ্জ উপজেলা প্রেসক্লাব , সোনাইমুড়ী প্রেসক্লাব, নোয়াখালী, বৃহত্তর পীরগঞ্জ উপজেলা প্রেসক্লাব ঠাকুরগাঁও, বেগমগঞ্জ সোনাইমুড়ী শিক্ষা স্বাস্থ্য উন্নয়ন ফাউন্ডেশন এর প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্বে আছেন। নোয়াখালী সোনাইমুড়ী তুষি বায়তুল আমান জামে মসজিদ ও হাফিজিয়া মাদ্রাসা’র সভাপতির দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ দোকান মালিক সমিতি (কেন্দ্রীয় নির্বাহী কমিটি) এর সহ-সভাপতি, বাংলাদেশ হাউজ এন্ড ফ্ল্যাট ওনার্স এসোসিয়েশন এর সহ সভাপতি।

প্রথমকণ্ঠ / এস এম

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc