অধ্যাপক কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের প্রতিকৃতিতে কাদা,সখীপুরে চাপা ক্ষোভ

অধ্যাপক কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের প্রতিকৃতিতে কাদা,সখীপুরে চাপা ক্ষোভ

Spread the love

নিজস্ব প্রতিনিধি: সখীপুরে অধ্যাপক কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের প্রতিকৃতিতে কাদা,সখীপুরে চাপা ক্ষোভ তিলোত্তমা সখীপুর গড়ার অন্যতম রুপকার সখীপুরের কৃতিসন্তান সখীপুর-বাসাইলের ৪ বারের সাবেক সংসদ সদস্য প্রয়াত অধ্যাপক কৃষিবিদ শওকত মোমেন শাহজাহান এঁর প্রতিকৃতিতে কে বা কারা রাতের আঁধারে কাদা ছুঁড়েছে।এ নিয়ে সখীপুরে এক চাপা ক্ষোভ বিরাজ করছে।সেই সাথে এই ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে সঠিক বিচারের দাবি জানিয়েছেন তাঁর পরিবার বর্গ, রাজনৈতিক মহল এবং সখীপুরের সর্বস্তরের জনগন।

অধ্যাপক কৃষিবিদ শওকত মোমেন শাহজাহান ১৯৫১ সালে জন্মগ্রহণ করেন। তিনি ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি অর্থনীতিতে পড়াশোনা করেন। স্নাতকোত্তরের পর তিনি সরকারি মুজিব কলেজে অধ্যাপনা শুরু করেন। তিনি সখীপুর আবাসিক মহিলা কলেজের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের সদস্য ছিলেন।

উল্লেখ্য, শওকত মোমেন শাজাহান ১৯৮৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৯ সালে উপনির্বাচন ৮ম সংসদের সংসদ সদস্য নির্বাচিত হন ও ২০০৮ সালে আবার সংসদ সদস্য নির্বাচিত হন। নবম সংসদে তিনি কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণলায় সম্পর্কিত কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন।

এই ঘটনা সম্পর্কে জানতে চাইলে অধ্যাপক কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের ছোট ভাই এবং সখীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানান এবং আগামী কাল প্রতিকৃতি প্রাঙ্গনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে বলে জানান।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন




All rights reserved © Prothom Kantho
Design BY Code For Host, Inc